শনিবার, ২ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
মু জি ব ব র্ষে

নৌবাহিনীর ছয়ে ছয়

ক্রীড়া প্রতিবেদক

নৌবাহিনীর ছয়ে ছয়

বাংলাদেশ নৌবাহিনীর বৃহস্পতি তুঙ্গে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে ছয়টি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে ছয়টিতেই চ্যাম্পিয়ন। ইভেন্টগুলো হচ্ছে- বঙ্গবন্ধু মহান বিজয় দিবস ভলিবল প্রতিযোগিতা, বঙ্গবন্ধু মহান বিজয় দিবস কাবাডি প্রতিযোগিতা, বঙ্গবন্ধু ষষ্ঠ প্রেসিডেন্ট কাপ ফেন্সিং চ্যাম্পিয়নশিপ, বঙ্গবন্ধু বিজয় দিবস বাস্কেটবল টুর্নামেন্ট, বঙ্গবন্ধু মহান বিজয় দিবস কাবাডি প্রতিযোগিতা ও মুজিববর্ষ ২০২০ সার্ভিসেস কাবাডি লিগ।

 

বিজয় দিবস ভলিবল

ঢাকার শহীদ নূর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে গত ১৭ ডিসে¤¦র ‘বঙ্গবন্ধু মহান বিজয় দিবস ভলিবল প্রতিযোগিতা-২০২০’ এর ফাইনালে নৌবাহিনী ৩-২ সেটে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেছিল সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, পুলিশ, আনসারসহ মোট নয়টি দল।

 

বিজয় দিবস কাবাডি

১৮ ডিসেম্বর কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘বঙ্গবন্ধু মহান বিজয় দিবস কাবাডি প্রতিযোগিতা-২০২০’-এর বাংলাদেশ বিমান বাহিনীকে ৩৮-২৫ পয়েন্টে পরাজিত করে বাংলাদেশ নৌবাহিনী চ্যাম্পিয়ন হয়। প্রতিযোগিতায় প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমান বাহিনী, বাংলাদেশ পুলিশসহ মোট ছয়টি দল অংশ নেয়। প্রতিযোগিতায় নৌবাহিনী সবকটি খেলায় জয় লাভ করে অপরাজিত চ্যাম্পিয়ন হয়।

 

প্রেসিডেন্ট কাপ ফেন্সিং

২৪ ডিসেম্বর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ‘বঙ্গবন্ধু ষষ্ঠ প্রেসিডেন্ট কাপ ফেন্সিং চ্যাম্পিয়নশিপ-২০২০’। প্রতিযোগিতায় বাংলাদেশ নৌবাহিনী পাঁচটি স্বর্ণপদকসহ মোট ১৫টি পদক পেয়ে চ্যাম্পিয়ন হয়। এ ছাড়া বাংলাদেশ আনসার পাঁচটি স্বর্ণপদকসহ মোট ১২টি পদক পেয়ে প্রথম রানার্সআপ এবং বাংলাদেশ সেনাবাহিনী দুটি স্বর্ণপদকসহ মোট ১৩টি পদক পেয়ে দ্বিতীয় রানার্সআপ নির্বাচিত হয়েছে।

 

বিজয় দিবস বাস্কেটবল টুর্নামেন্ট

ধানমন্ডি ইনডোর বাস্কেটবল জিমনেশিয়ামে ২৫ ডিসেম্বর অনুষ্ঠিত ‘বঙ্গবন্ধু বিজয় দিবস বাস্কেটবল টুর্নামেন্ট-২০২০’ এ বাংলাদেশ সেনাবাহিনীকে ৪০-৭৭ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ নৌবাহিনী। প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীসহ মোট ছয়টি দল অংশ গ্রহণ করে।

 

বিজয় দিবস হকি

‘বঙ্গবন্ধু মহান বিজয় দিবস হকি প্রতিযোগিতা-২০২০’-তেও চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনী। বাংলাদেশ হকি ফেডারেশনের আয়োজনে ২৭ ডিসেম্বর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বিমানবাহিনীকে ৫-০ গোলে পরাজিত করে টুর্নামেন্টের শিরোপা জয় করে নৌবাহিনী।

প্রতিযোগিতায় সেরা খেলোয়াড় হয়েছেন নৌবাহিনীর এম মাহবুব হোসেন। সর্বোচ্চ গোলদাতা আশরাফুল ইসলাম।

 

সার্ভিসেস কাবাডি লিগ

মুজিববর্ষ উপলক্ষে ৩০ ডিসে¤¦র শহীদ নূর হোসেন জাতীয় কাবাডি স্টেডিয়াম অনুষ্ঠিত হয় ‘মুজিববর্ষ ২০২০ সার্ভিসেস কাবাডি লিগ’। প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনীকে ২৬-২২ পয়েন্টে পরাজিত করে চ্যাম্পিয়ন নৌবাহিনী।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর