মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

উত্তর বারিধারাকে হারিয়ে কিংসের সামনে আবাহনী

আবাহনী ১-০ উত্তর বারিধারা

ক্রীড়া প্রতিবেদক

উত্তর বারিধারাকে হারিয়ে কিংসের সামনে আবাহনী

শক্তিমত্তা এবং অভিজ্ঞতায় আবাহনী লিমিটেড অনেক এগিয়ে। ফেডারেশন কাপ জয়ের ইতিহাসও তাদের অনেক ভালো (সর্বোচ্চ ১১ বারের চ্যাম্পিয়ন)। কিন্তু গতকাল ফেডারেশন কাপের চতুর্থ কোয়ার্টার ফাইনালে উত্তর বারিধারার সঙ্গে আবাহনীকে খেলতে দেখে দর্শকরা অবাকই হয়েছেন। নতুন করে প্রিমিয়ার লিগে খেলার যোগ্যতা অর্জন করা উত্তর বারিধারার ডিফেন্স লাইন বেশ ঘাম ঝরিয়েছে আবাহনীর। অবশ্য ম্যাচটা শেষ পর্যন্ত জিতে নেয় মারিও লেমোসের শিষ্যরা। উত্তর বারিধারাকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে আবাহনী। ফাইনালে উঠার লড়াইয়ে বসুন্ধরা কিংসের মুখোমুখি হবে তারা।

ফেবারিট আবাহনীর সামনে আন্ডারডগ উত্তর বারিধারা। কিন্তু মাঝেমধ্যে আন্ডারডগরাই যে বড় বিপদের কারণ হতে পারে, তারই প্রমাণ মিলল গতকাল। চার বিদেশি আর জাতীয় দলের তারকা ফুটবলারদের নিয়ে সাজানো আবাহনীর একের পর এক আক্রমণ রুখে দিচ্ছিল উত্তর বারিধারা। পাশাপাশি দলটির মিসরীয় ফুটবলার মাহমুদ আবদুল খালেক বার বারই আবাহনীর ডিফেন্স লাইনে ফাটল তৈরি করছিলেন। দলটির অধিনায়ক সুমন রেজাও দারুণ খেলেছেন। কিন্তু দলকে জয় উপহার দিতে পারেননি। অন্যদিকে আবাহনী লিমিটেডের আফগান ফুটবলার মাসিহ সাইগানি, নাবিব নেওয়াজ জীবন, ফ্রান্সিসকো রদ্রিগেজ, রাফায়েল আর বেলফোর্টের আক্রমণ কোনো কাজেই আসছিল না। একের পর এক সুযোগ হারাচ্ছিলেন জীবন, সোহেল, জুয়েলরা। বেলফোর্ট, সাইগানি আর রদ্রিগেজরাও যুৎসই আক্রমণ করতে ব্যর্থ হয়েছেন। তবে অতিরিক্ত মিনিটের শেষদিকে জয়ের জন্য কাক্সিক্ষত গোল পেয়ে যায় আবাহনী।

যোগ করা সময়ের শেষদিকে সাইগানির লম্বা পাসে ডি বক্সে বুকে বল রিসিভ করেন নাবিব নেওয়াজ জীবন। বল পান আবাহনীর ব্রাজিলিয়ান স্ট্রাইকার ফ্রান্সিসকো রদ্রিগেজ। ডান পায়ের প্লেসিং শটে গোল করেন তিনি। কেবল গোল উৎসবই নয়, বিজয়ের আনন্দে মেতে উঠে আকাশি নীল জার্সিধারীরা। এর আগেই গোল পেতে পারতো মারিও লেমোসের দল। ২০ মিনিটে সাইগানির হেড গোললাইনে দাঁড়িয়ে ক্লিয়ার করেন উত্তর বারিধারার ডিফেন্ডার পাপন। ৬৪ মিনিটেও গোলের দারুণ সুযোগ পেয়ে তা কাজে লাগাতে পারেনি আবাহনী। জুয়েল রানা ডি বক্সের ভিতরে ফাঁকায় দাঁড়িয়েও গোল করতে ব্যর্থ হন।

ফেডারেশন কাপের দ্বিতীয় সেমিফাইনালে বসুন্ধরা কিংসের মুখোমুখি হবে আবাহনী লিমিটেড। বৃহস্পতিবার মুখোমুখি হবে দুই দল। কোয়ার্টার ফাইনালে বসুন্ধরা কিংস ২-০ গোলে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। কাল প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে সাইফ স্পোর্টিং ও চট্টগ্রাম আবাহনী লিমিটেড।

সর্বশেষ খবর