মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

মেসির ৫০০

ক্রীড়া ডেস্ক

মেসির ৫০০

আরও একটি মাইলফলক স্পর্শ করলেন লিওনেল মেসি। বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লা লিগায় ৫০০তম ম্যাচ খেললেন। গত রবিবার এই মাইলফলক স্পর্শের দিনে মেসির এসিস্টে গোল করে বার্সেলোনাকে জয় উপহার দেন ডাচ ফুটবলার ফ্রেঙ্কি ডি জঙ। হুয়েসকার বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে বার্সেলোনা। এ জয়ে ১৬ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে পঞ্চমে অবস্থান করছে কাতালানরা।

বার্সেলোনার জার্সিতে লা লিগায় সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড জাভি হার্নান্দেজের (৫০৫ ম্যাচ)। অবশ্য বার্সেলোনায় খেলা আনদুনি জুবিজারেটা লা লিগায় সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডটা নিজের দখলে রেখেছেন (৬২২ ম্যাচ)। তিনি অ্যাথলেটিক বিলবাও এবং ভ্যালেন্সিয়ার জার্সিতেও খেলেছেন। এছাড়া ইউসেবিও স্যাক্রিস্টানও জাভির উপরে আছেন (৫৪৩ ম্যাচ)। তবে তিনি বার্সেলোনা ছাড়াও ভ্যায়াদলিদ, অ্যাটলেটিকো মাদ্রিদ এবং সেল্টা ভিগোর জার্সিতে খেলেছেন। জাভিকে ছাড়িয়ে যেতে লা লিগায় লিওনেল মেসির আর মাত্র ৬টি ম্যাচ খেলতে হবে।

এদিকে গত রবিবার লা লিগায় জয় পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। তারা অ্যালাভেসকে ২-১ গোলে হারিয়েছে। অ্যাটলেটিকোর পক্ষে গোল দুটি করেন মারকুস লরেন্ট এবং লুইস সুয়ারেজ। এ জয়ে শীর্ষস্থান পুনর্দখল করেছে অ্যাটলেটিকো। ১৫ ম্যাচে ৩৮ পয়েন্ট সংগ্রহ করেছে তারা। ১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ। লা লিগায় এবার গোলদাতার তালিকায় শীর্ষে আছেন লুইস সুয়ারেজ (৯ গোল)। অবশ্য সমান গোল রয়েছে সেল্টা ভিগোর স্প্যানিশ স্ট্রাইকার ইয়াগো অ্যাসপাস এবং ভিয়ারিয়ালের জেরার্ড মোরেনোর। মেসি লা লিগার চলতি মৌসুমে ৭ গোল করেছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর