মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
বিশ্বকাপ বাছাইপর্ব

বাংলাদেশ-আফগানিস্তান মুখোমুখি মার্চে

মার্চে ঘরের মাঠেই নামবে বাংলাদেশ। আগে শিডিউল ছিল সিলেটে ম্যাচ হবে। এখন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই লড়তে হবে আফগানিস্তানের বিপক্ষে

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ-আফগানিস্তান মুখোমুখি মার্চে

গত বছরই শেষ হয়ে যেত। অথচ করোনাভাইরাসে এখনো ঝুলে আছে বাংলাদেশের বিশ্বকাপের বাছাইপর্ব। অবশ্য নভেম্বরে দোহায় ফিরতি পর্বে লড়াইয়ে কাতারের বিপক্ষে মুখোমুখি হয় জামালরা। ০-৫ গোলে বিধ্বস্ত হয়। মার্চে ঘরের মাঠেই নামবে বাংলাদেশ। আগে শিডিউল ছিল সিলেটে ম্যাচ হবে। এখন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই লড়তে হবে আফগানিস্তানের বিপক্ষে। তাজিকিস্তানে অ্যাওয়ে ম্যাচে ০-১ গোলে জয়ী হয় আফগানিস্তান। জুনে ঢাকাতেই বাংলাদেশের প্রতিপক্ষ ভারত ও ওমান।

ঘরের মাঠে বলেই টুর্নামেন্টে জামালরা ম্যাচ জেতার আশা রাখে। বিশেষ করে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারাতে চায়। আফগানিস্তানের বিপক্ষে টার্গেট জয়। ওমান শক্তির দিক দিয়ে এতই শক্তিশালী তাদের রুখে দেওয়া সম্ভব নয়। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বেশ অসন্তুষ্ট কোচ জেমি ডের ওপর। কথায় কথায় তিনি দেশে ফিরে যাচ্ছেন। খেলোয়াড়দের ম্যাচ না দেখেই দল গঠন করছেন। গুঞ্জন উঠেছিল জেমির সঙ্গে চুক্তি বাতিল করে নতুন কোচ নিয়োগ দেবে বাফুফে। না, জেমিই দায়িত্বে থাকছেন। পেশাদার লিগ শুরুর পরই তার ঢাকা ফেরার কথা। লিগে পারফরম্যান্স দেখে ফেব্রুয়ারিতে প্রাথমিক স্কোয়াড ঘোষণা করে অনুশীলন চলবে। প্রস্তুতি হিসেবে বাংলাদেশ প্রীতিম্যাচও খেলবে।

সর্বশেষ খবর