বুধবার, ৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
উইলিয়ামসনের ২৩৮

কিউইদের ব্যাটে পিষ্ট পাকিস্তান

ক্রীড়া ডেস্ক

কিউইদের ব্যাটে পিষ্ট পাকিস্তান

রানের পাহাড়ে নিউজিল্যান্ড। যে উইকেটে পাকিস্তান প্রথমে ব্যাট করে ২৯৭ রানে অলআউট সেখানেই কাল ৬ উইকেটে ৬৫৯ রান করে ইনিংস ঘোষণা করল কিউইরা। ২৩৮ রানের মহাকাব্যিক ইনিংস খেলেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। সেঞ্চুরি করেছেন হেনরি নিকলস করেছেন ১৫৭ রান। এ ছাড়া সাত নম্বরে ব্যাট করতে নেমে অপরাজিত ১০২ রানের ইনিংস খেলেছেন ডেরিল মিচেল। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শেষ বিকালে ৮ রান করতেই এক উইকেট হারিয়ে ফেলেছে পাকিস্তান।

সফরকারী দলের বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে উইলিয়ামসনরা। কিউই অধিনায়কের ডাবল সেঞ্চুরির ইনিংসে ছিল ২৮টি বাউন্ডারি।

প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়া কিউই বোলার কাইল জেমিসন দ্বিতীয় ইনিংসেও বল হাতে দারুণ শুরু এনে দিয়েছেন। ব্যক্তিগত খাতায় কোনো রান যোগ করার আগেই পাকিস্তান ওপেনার শান মাসুদকে পাঠিয়ে দিয়েছেন প্যাভিলিয়নে।

এখন জয়ের জন্য নিউজিল্যান্ডের দরকার বাকি ৯ উইকেট। এই ম্যাচ বাঁচানো পাকিস্তানের জন্য অনেক কঠিন। প্রথম ম্যাচেও বড় ব্যবধানে হেরে যাওয়ার সফরকারীরা এমনিতেই সিরিজে পিছিয়ে রয়েছে। এই ম্যাচে হারলে সিরিজই শেষ।

উইলিয়ামসন সামনে থেকেই নেতৃত্ব দিচ্ছেন নিউজিল্যান্ডকে। আগের দুই টেস্টেও তিনি ক্যারিশম্যাটিক ব্যাটিং করেছেন। এই ম্যাচের আগে দুই ম্যাচের তিন ইনিংসে তার স্কোর ছিল ২৫১, ১২৯ ও ২১। এবার যোগ হলো ২৩৮ রানের আরেকটি অসাধারণ ইনিংস। নতুন বছরের শুরুতেই বিরাট কোহলি ও স্টিভ স্মিথকে টপকে টেস্টের শীর্ষ ব্যাটসম্যান হয়েছেন, এবার নিজের জায়গাটা আরও পাকাপোক্ত করছেন।

সর্বশেষ খবর