বুধবার, ৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
শ্রীলঙ্কা হোয়াইটওয়াশ

দক্ষিণ আফ্রিকার সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক

দক্ষিণ আফ্রিকার সিরিজ জয়

নিজেদের মাটিতে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল দক্ষিণ আফ্রিকা। দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে তিনদিনেই জিতে গেল প্রোটিয়ারা।  গতকাল তৃতীয় দিনে চতুর্থ ইনিংসে জয়ের জন্য মাত্র ৬৭ রানের টার্গেট দাঁড়ায় দক্ষিণ আফ্রিকার সামনে। মাত্র ১৩.২ ওভার খেলে কোনো উইকেট না হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তারা। ১০ উইকেটের এ জয়ে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল দক্ষিণ আফ্রিকা। আগের ম্যাচে ইনিংস ও ৪৫ রানে পরাজিত হয়েছে শ্রীলঙ্কা। শ্রীলঙ্কা দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছিল প্রথম ম্যাচে ইনিংস পরাজয়ের দুঃসহ স্মৃতি নিয়ে। দ্বিতীয় ম্যাচে ইনিংস পরাজয় এড়িয়েছে লঙ্কানরা।

তবে  হোয়াইটওয়াশ এড়াতে পারল না তারা। প্রথম ইনিংসেই অনেকটা পিছিয়ে যায় শ্রীলঙ্কা। মাত্র ১৫৭ রানেই অলআউট হয়ে যায় তারা। এনরিচ মাত্র ৫৬ রানে ৬ উইকেট শিকার করেন। নিজেদের প্রথম ইনিংসে এলগারের সেঞ্চুরিতে (১২৭) ৩০২ রান করে দক্ষিণ আফ্রিকা।

শ্রীলঙ্কা নিজেদের দ্বিতীয় ইনিংসেও ভালো করতে পারেনি। করুণারতেœর সেঞ্চুরিতে (১০৩) শ্রীলঙ্কা ২১১ রান করে। এবার এনগিডি (৪ উইকেট) ও সিপামলা (৩ উইকেট) ধস নামান লঙ্কান ইনিংসে। ম্যাচসেরা ও সিরিজ সেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকার ডিন এলগার। প্রথম ম্যাচে তিনি ৯৫ রান করেন। দ্বিতীয় ম্যাচে করেন ১২৭ ও ৩১ রান।

সর্বশেষ খবর