বৃহস্পতিবার, ৭ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
ভারত-অস্ট্রেলিয়া টেস্ট

সিডনির উইকেটে গতির সঙ্গে থাকছে বাউন্সও

ক্রীড়া ডেস্ক

গতির সঙ্গে বাউন্স থাকে অ্যাডিলেড, মেলবোর্ন, ব্রিসবেন, পার্থের উইকেটগুলোতে। ব্যতিক্রম শুধু সিডনির উইকেট। স্পিনাররা এখানে বাড়তি সহায়তা পেয়ে থাকেন। পরিসংখ্যান বলছে, প্রতিটি দলই টেস্ট খেলতে একাদশ সাজাতো স্পিনার আধিক্যে। আজ সিডনিতে র‌্যাঙ্কিংয়ের দুই ও তিন নম্বর দল অস্ট্রেলিয়া এবং ভারত টেস্ট খেলতে নামছে। কিন্তু সিডনির পিচ কিউরেটর সফরকারী ভারতীয় ব্যাটিং লাইনকে ধসিয়ে দিতে সবুজ ঘাসের হার্ড ও বাউন্সি উইকেট বানানোর কথা জানিয়েছেন। সম্পূর্ণ বিপরীতধর্মী উইকেটে ভারত সার্ভিস পাবে না দলের সেরা ক্রিকেটার বিরাট কোহলিকে। মেলবোর্নে বক্সিং ডে টেস্টও খেলেননি কোহলি।

কোহলি না থাকলেও আজ নামছেন ‘হিটম্যান’ রোহিত শর্মা। ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা ওয়ানডে ব্যাটসম্যান রোহিত খেলবেন নতুন বলে তরুণ শুভম গিলের জুটি হিসেবে। রোহিতের ফেরায় দারুণভাবে উচ্ছ্বসিত অধিনায়ক আজিঙ্কা রাহানে, ‘রোহিতের দলে ফেলায় আমরা সবাই উচ্ছ্বসিত। আন্তর্জাতিক অঙ্গনে তার অভিজ্ঞতা আমাদের দারুণভাবে সহায়তা করবে। সে নেটেও দারুণ করেছেন।’ উমেশ যাদবের ইনজুরির সুযোগে অভিষেক হচ্ছে নবদ্বীপ সাইনির। চার টেস্ট সিরিজে প্রথম দুটির পর এখন সমতা। অ্যাডিলেডে গোলাপি বলের টেস্ট জিতে এগিয়েছিল স্বাগতিক অস্ট্রেলিয়া। মেলবোর্নে ‘বক্সিং ডে’ টেস্ট জিতে সমতা এনেছে ভারত। সিডনিতে দুই দল নামবে এগিয়ে যাওয়ার লড়াইয়ে। শেষ টেস্ট ব্রিসবেনে।

প্রথম দুই টেস্ট খেলেননি রোহিত। সিরিজের বাকি দুই টেস্ট খেলবেন, এটা স্পষ্ট হয় তাকে সহ অধিনায়ক ঘোষণার পর। কোহলির অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিচ্ছেন আজিঙ্কা রাহানে। বক্সিং ডে টেস্টে দারুণ নেতৃত্ব দিয়ে দলকে উপহার দিয়েছেন জয়। যদিও শুরুতে অনেকেই সংশয়বোধ করেছিলেন রাহানের নেতৃত্ব নিয়ে। কিন্তু তিনি শুধু দারুণভাবে দল পরিচালনাই করেননি, দুর্দান্ত ব্যাটিংও করেছেন। রোহিতের ফেরা ও সাইনির অভিষেকে বাদ পড়লেন ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। প্রথম দুই টেস্টে অফ ফর্মের জন্যই বাদ পড়েছেন মায়াঙ্ক। দুই টেস্টে রান করেছেন মাত্র ১৭। আর সাইনি খেলবেন উমেশের জায়গায়।  

সর্বশেষ খবর