সোমবার, ১১ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

ওয়েস্ট ইন্ডিজ দল ঢাকায়

ক্রীড়া প্রতিবেদক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলতে অনুশীলনে নেমে পড়েছেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মুমিনুল হকরা। প্রায় ১১ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখতে অনুশীলন শুরু করেছে টাইগাররা। ক্রিকেটাররা যখন মিরপুর স্টেডিয়ামে অনুশীলন করছিলেন, তখন ঢাকায় পা রাখেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। দেড়ঘণ্টায় বিমানবন্দরে আনুষ্ঠানিকতা সেরে দলটি হোটেলে উঠে। সেখানে ৩দিন কোয়ারেন্টাইনে থাকবে। এসময়ে দুবার দলটির কভিড -১৯ পরীক্ষা করা হবে। এরপর অনুশীলনে নামবে। ক্যারিবীয়রা পুনরায় ঢাকায় এসেছে ২০১৮ সালের পর। দলটি ঢাকায় এসেছে ক্রিকেটার ও কোচিং স্টাফসহ ৪০ জনের বহর নিয়ে।

করোনাভাইরাসের জন্য প্রায় ৫ মাস ক্রিকেট মাঠের বাইরে ছিল। গত জুলাই মাসে ইংল্যান্ড সফর করে ওয়েস্ট ইন্ডিজ। এরপরই ক্রিকেট ফিরে মাঠে। ওয়েস্ট ইন্ডিজ এরমধ্যে টেস্ট সিরিজ খেলেছে ইংল্যান্ড ছাড়াও নিউজিল্যান্ডের বিপক্ষে। ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ম্যাচে ফিরছে বাংলাদেশ। গত ফেব্রুয়ারিতে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিল। এরপর অবশ্য অক্টোবরে শ্রীলঙ্কা সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা কথা ছিল বাংলাদেশের। কিন্তু শেষ মুহূর্তে সিরিজটি স্থগিতে টাইগারদের আর ফেরা হয়নি। এবার ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ দিয়ে ফিরছে।

সিরিজ শুরু হবে ওয়ানডে দিয়ে। ২০ জানুয়ারি প্রথম ওয়ানডে মিরপুরে। ২২ জানুয়ারি একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডে। ২৫ জানুয়ারি চট্টগ্রামে তৃতীয় ও শেষ ওয়ানডে। ৩-৭ ফেব্রুয়ারি চট্টগ্রামে প্রথম টেস্ট এবং ১১-১৫ ফেব্রুয়ারি দ্বিতীয় টেস্ট মিরপুরে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর