বৃহস্পতিবার, ১৪ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচ

রাউলেই চলছে কিংসের জয়রথ

উদ্বোধনী দিনে শুধু জয় নয়, বসুন্ধরা কিংস একটা রেকর্ডও গড়ে ফেলেছে। ফেডারেশন কাপে টানা পাঁচ ম্যাচেই গোল পেয়েছেন আর্জেন্টিনার ফরোয়ার্ড রাউল অস্কার বেসারা। গতকাল তিনি দলের প্রথম গোলটাও করেন।

ক্রীড়া প্রতিবেদক

রাউলেই চলছে কিংসের জয়রথ

ছবি : রোহেত রাজীব

ঘরোয়া ফুটবলে উদ্বোধনী ম্যাচে চ্যাম্পিয়নদের শুধু ড্র নয় হারের রেকর্ডও রয়েছে। এর মধ্যে সবচেয়ে আলোচিত ম্যাচ ছিল ১৯৭৫ সালে। সেবার চ্যাম্পিয়ন আবাহনী লিগের সূচনা ম্যাচে হেরে যায় নবাগত ব্রাদার্স ইউনিয়নের কাছে। উদ্বোধনী ম্যাচে যা এখনো বড় অঘটন বলে চিহ্নিত হয়ে আছে। গতকাল চলতি মৌসুমের পেশাদার লিগের মুখোমুখি হয় বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও চ্যাম্পিয়ন্স লিগ থেকে উঠে আসা উত্তর বারিধারা। একে তো মৌসুমের প্রথম ট্রফি জিতেছে। তারপর আবার শক্তির বিচারে কিংসই ছিল পরিষ্কার ফেবারিট। তবে ফেডারেশন কাপে উত্তর বারিধারা চমৎকার নৈপুণ্য প্রদর্শন করে। কোয়ার্টার ফাইনালে দুর্ভাগ্যক্রমে আবাহনীর কাছে হেরে যায় তারা।

ফেডারেশন কাপে এমন পারফরম্যান্সের পর কেউ কেউ ভেবেছিলেন উত্তর বারিধারা কোনো অঘটন না ঘটিয়ে দেয়। না কোনো অঘটন নয় চ্যাম্পিয়ন কিংস জয় দিয়েই মর্যাদাকর আসরের শুভ সূচনা করেছে। বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত একমাত্র ম্যাচে কিংস ২-০ গোলে উত্তর বারিধারাকে হারিয়ে অ্যাকাউন্টে পুরো তিন পয়েন্ট জমা রেখেছে।

রবিবার ফেডারেশন কাপে চ্যাম্পিয়নের পর দুই দিনের বিরতিতে লিগ খেলতে নামে তপু বর্মণের নেতৃত্ব দেওয়া দলটি। কোনো পজিশনেই ঘাটতি নেই। তবু এক সপ্তাহের মধ্যে চার ম্যাচ খেলায় কিংসের খেলোয়াড়দের মুখে ক্লান্তির ছাপ ফুটে উঠে। ফেডারেশন কাপে রবিনহো, ফার্নান্দেজ ও রাউলের যে সমন্বয় ছিল। তা কাল দেখা যায়নি। তবুও আক্রমণ যা হয়েছে তাদেরই মাধ্যমে। উত্তর বারিধারাও আক্রমণে যায়। কিন্তু অনায়াসে তা রুখে দেন প্রতিপক্ষের ডিফেন্ডাররা। সত্যি বলতে কি গোলরক্ষক আনিসুর রহমান জিকোকে কোনো কঠিন পরীক্ষায় পড়তে হয়নি।

উদ্বোধনী দিনে শুধু জয় নয়, বসুন্ধরা কিংস একটা রেকর্ডও গড়ে ফেলেছে। ফেডারেশন কাপে টানা পাঁচ ম্যাচেই গোল পেয়েছেন আর্জেন্টিনার ফরোয়ার্ড রাউল অস্কার বেসারা। গতকাল তিনি দলের প্রথম গোলটাও করেন। এ নিয়ে ঢাকার মাঠে অভিষেকের টানা ছয় ম্যাচেই গোল পেলেন তিনি। ১৯৮২ সালের লিগে মোহামেডানের সালাম মুর্শেদী টানা ছয় ম্যাচে ছয় গোল করলেও তার তো আর সে বছর অভিষেক হয়নি। রাউল একমাত্র খেলোয়াড় যিনি অভিষেক মৌসুমেই টানা ৬ গোল করলেন।

প্রথমার্ধের শেষের দিকে রাউল গোল করে কিংসকে এগিয়ে রাখেন। দ্বিতীয়ার্ধে ১০ মিনিটে প্রতিপক্ষের ডিফেন্ডারদের বোকা বানিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন ইব্রাহিম। গোল করে কিংসকে ২-০ ব্যবধানে এগিয়ে রাখেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর