শিরোনাম
শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

জয়ে শুরু শেখ রাসেলের

শেখ রাসেল ২ : ১ ব্রাদার্স ইউনিয়ন

ক্রীড়া প্রতিবেদক

জয়ে শুরু শেখ রাসেলের

শক্তিশালী দল গড়েও দীর্ঘদিন ধরে ট্রফির দেখা মিলছে না শেখ রাসেল ক্রীড়া চক্রের। ২০১২-১৩ মৌসুমে তারা পেশাদার লিগসহ তিন ট্রফি জেতে। এরপর দুর্ভাগ্য যেন দলটির পিছু ছাড়ছে না। এবার ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ে নতুন মৌসুমে মাঠে নামে শেখ রাসেল। ফেডারেশন কাপে গ্রুপ চ্যাম্পিয়ন হলেও সেমিতে দেখা মেলেনি আসরের সাবেক চ্যাম্পিয়নদের। দেশের ঘরোয়া ফুটবলে সেরা আসর পেশাদার লিগে গতকাল যাত্রা হয় শেখ রাসেলের। শুরুটা হয় প্রত্যাশিত জয় দিয়েই। রাতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিশিরভেজা মাঠে গোপীবাগের ব্রাদার্স ইউনিয়নকে ২-১ গোলে হারিয়ে শুভ সূচনা করে দেশের জনপ্রিয় দলটি।

শেখ রাসেল গতকাল মাঠে নামে অধিনায়ক আশরাফুল ইসলাম রানা ছাড়া। রঘু ছিলেন গোলরক্ষক। তকলিসও কার্ডের জন্য ছিলেন মাঠের বাইরে। গতবারের স্থানীয়দের ধরে রাখার পাশাপাশি চার বিদেশি নিয়ে শক্তিশালী দল গড়ে তারা। শক্তির দিক দিয়ে এবার যে কটি দলের শিরোপা রেসে থাকার কথা তার অন্যতম শেখ রাসেল। নাইজেরিয়ার উগুচুকু ও কিরগিজস্তানের বখতিয়ার যোগ দেওয়ায় মধ্যমাঠ ও আক্রমণভাগ মজবুত হয়ে উঠেছে।

তাজিকিস্তানের আসররভ ও ব্রাজিলের রদ্রিগেজও প্রতিপক্ষের ভয়ের কারণ। কোচ সাইফুল বারী টিটু আগের দিন বলেন, যে কোনো দলের কাছে লিগের প্রথম ম্যাচের গুরুত্ব অনেক। জিতলে আত্মবিশ্বাস নিয়ে সামনে এগোনো যায়। ম্যাচ জিতে পুরো ৩ পয়েন্ট দিয়ে পথচলা শুরু করেছে রাসেল। প্রথমার্ধে ১৩ মিনিটের সময় ফ্রি কিক থেকে গোল করে আবদুল্লাহ শেখ রাসেলকে এগিয়ে রাখেন। ৫ মিনিট পর ব্যবধান বাড়ান রদ্রিগেজ। ২৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে  ব্যবধান ২-১ করেন ব্রাদার্স ইউনিয়নের অধিনায়ক সিও জুনাপিও। দ্বিতীয়ার্ধে  দুই দলই আক্রমণ-পাল্টা আক্রমণ করে। কিন্তু শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ রাসেল।

 একসময় ঘরোয়া ফুটবলে দাপটের সঙ্গে খেলেছে। দুবার লিগ ও ফেডারেশন কাপে তিনবার শিরোপাও জিতেছে। এখন সেই ব্রাদার্স বড্ড মলিন। পেশাদার লিগ শুরুর পর চেনা ব্রাদার্স অচেনা হয়ে গেছে।

এবারে ফেডারেশন কাপে ব্রাদার্স দাঁড়াতে পারেনি। গোলের বন্যায় ভেসে তিন ম্যাচই হেরেছে। এতটা সংকটাপন্ন অবস্থা যে দলের কোচও ছিল না।

লিগে কোচ পেলেও দলের কোনো আহামরি পরিবর্তন ঘটেনি। অন্যদিকে যে দলের লক্ষ্য শিরোপা তাদের তো শুরুটা জয়েই হবে। জয় পেয়েই লিগ শুরু করেছে তারা। পচা শামুকে পা কাটে তা মাথায় রেখেই সতর্ক হয়ে লড়েছে রাসেল।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর