শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

রিয়ালকে বিদায় করে ফাইনালে অ্যাথলেটিক

ক্রীড়া ডেস্ক

রিয়ালকে বিদায় করে ফাইনালে অ্যাথলেটিক

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠতে ব্যর্থ হলো রিয়াল মাদ্রিদ। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা গত বৃহস্পতিবার অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে ২-১ গোলে হেরেছে। গতবার রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়ন হয়েছিল। এবার আর ফাইনালে উঠতে পারল না লস ব্ল্যাঙ্কোসরা। মালাগার লা রোসালেডা স্টেডিয়ামে ম্যাচের ১৮তম মিনিটেই অ্যাথলেটিক বিলবাওকে এগিয়ে দেন রাউল গার্সিয়া। এ স্প্যানিশ মিডফিল্ডার ৩৮তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। ম্যাচের দ্বিতীয়ার্ধে করিম বেনজেমা (৭৩) একটি গোল করে ব্যবধান কমালেও দলের পরাজয় রুখতে পারেননি।

পরাজয়ের পর হতাশ রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। তিনি পরাজয়ের জন্য প্রথমার্ধে খারাপ খেলাকেই দায়ী করছেন। জিদান বলেন, ‘তাদের দুটো সুযোগ ছিল। দুটোতেই গোল করেছে।’ রিয়াল মাদ্রিদকে হারিয়ে পঞ্চমবারের মতো সুপারকাপের ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করল অ্যাথলেটিক বিলবাও। এর আগে ১৯৮৪ ও ২০১৫ সালে স্প্যানিশ সুপার কাপ জয় করেছে বাস্ক অঞ্চলের দলটি। এ ছাড়া ১৯৮৩ ও ২০০৯ সালে সুপার কাপ খেলেছে তারা। সুপার কাপের ফাইনালে এবার বার্সেলোনার মুখোমুখি হবে অ্যাথলেটিক বিলবাও। কাল রাতে সেভিলের লা কারতুয়া স্টেডিয়ামে ফাইনাল অনুষ্ঠিত হবে।

স্প্যানিশ সুপার কাপে ১৩ বার চ্যাম্পিয়ন হয়েছে বার্সেলোনা। এ ছাড়া ১০ বার রানার্সআপ হয়েছে। ১৪ নম্বর সুপার কাপ জয়ের খুব কাছে পৌঁছে গেছে কাতালানরা। তবে তাদের সামনে কঠিন বাধাই অপেক্ষা করছে। ২০১৫ সালে বার্সেলোনাকে হারিয়েই সুপারকাপ জয় করেছিল অ্যাথলেটিক বিলবাও।

সর্বশেষ খবর