রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

দলে ফেরার দিনে রানে ফেরা

প্রস্তুতি ম্যাচে সাকিবের ৫২

ক্রীড়া প্রতিবেদক

দলে ফেরার দিনে রানে ফেরা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য যখন স্কোয়াড ঘোষণা করা হয়, তখন বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচ খেলছিলেন তামিম ইকবাল, সাকিব আল হাসানরা। প্রস্তুতি ম্যাচে মাহমুদুল্লাহ একাদশকে ৮ উইকেটে হারিয়েছে তামিম একাদশ। ক্যারিবীয়দের বিপক্ষে স্কোয়াডে সুযোগ পাওয়া প্রায় সবাই রান করেছেন গতকাল। বিশেষ করে সাকিবের রানে ফেরাটা স্বস্তি দিয়েছে টিম ম্যানেজমেন্টকে। রান করেছেন টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, লিটন দাসরা। 

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ম্যাচে ক্রিকেটে ফিরলেও শুরুতে ছন্দ পাননি সাকিব। খেলেছেন পাঁচ দলের বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্টে। ব্যাটিং ও বোলিংয়ে রান না পেলেও এখন কষ্ট করছেন ছন্দে ফিরতে। গতকাল মাহমুদুল্লাহ একাদশের পক্ষে ওয়ানডাউনে ব্যাটিং করে ৫২ রানের ধীরগতির ইনিংস খেলেন। ইনিংসটি খেলেন ৮২ বলে ১ ছক্কা ও এক চারে। রান করেছেন মুশফিকুর রহিমও। টেস্টে তিনটি ডাবল সেঞ্চুরি হাঁকানো মুশফিক ২৫ রান করেন ২৭ বলে ২ চারে। দলে সুযোগ না পেলেও রান করেছেন তরুণ ওপেনার নাঈম শেখ। ৫০ রানের ইনিংসটি খেলেন ৬৮ বলে ৪ চার ও ২ ছক্কায়। মোসাদ্দেক হোসেন সৈকত ৩১ রান করেন ৩৭ বলে ২ চার ও ১ ছক্কায়। সাইফ উদ্দিন ২ উইকেট পেলেও ছিলেন খরুচে। ৯ ওভারের স্পেলে রান দেন ৬২। প্রথমবারের মতো সুযোগ পাওয়া মেহেদী ৯ ওভারের স্পেলে মাত্র ৩১ রানের খরচে তুলে নেন নাঈম ও ইয়াসিরের উইকেট। মুস্তাফিজও ছিলেন মিতব্যয়ী। ৯ ওভারের স্পেলে রান দেন ৩৭। নাঈম ও সাকিবের হাফসেঞ্চুরিতে ৪৫ ওভারে ৭ উইকেটে ২২৩ রান করে মাহমুদুল্লাহ একাদশ। 

টার্গেট ২২৪ রান। তামিম একাদশের দুই ওপেনার তামিম ও লিটন দাস আক্রমণাত্মক ভঙ্গীতে ব্যাটিং করে ১৪ ওভারে ৭৭ রান যোগ করেন। লিটন মেজাজী ব্যাটিং করে ৪৮ রান করেন মাত্র ৫৩ বলে ৯ চারে। তার বিদায়ের পর তামিম জুটি বাঁধেন নাজমুল হোসেন শান্তর সঙ্গে। দুজনে ১১৭ রান যোগ করেন মাত্র ১৭.৪ ওভারে। দলীয় ১৯৬ রানের মাথায় নাজমুল শিকার হন তাসকিনের বলে। ৬১ রানের ইনিংসটি খেলেন মাত্র ৫১ বলে ৭ চার ও ২ ছক্কায়। তামিম ব্যক্তিগত ৮০ রানে স্বেচ্ছা অবসর নেন। ৮০ বলের ইনিংসটিতে ৫টি চার ছাড়াও ২টি ছক্কা ছিল।

প্রস্তুতি ম্যাচটিতে ব্যাটসম্যানরাই নিজেদের প্রমাণ করেছেন। তবে বোলারদের মধ্যে মেহেদী ও মুস্তাফিজ ছাড়া অন্য বোলারকে যথেষ্ট বেগ পোহাতে হয়েছে।   

সর্বশেষ খবর