মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

জয়ে লিগ শুরু শেখ জামালের

ক্রীড়া প্রতিবেদক

জয়ে লিগ শুরু শেখ জামালের

দারুণ জয়ে প্রিমিয়ার লিগ শুরু করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শফিকুল ইসলাম মানিকের শিষ্যরা ২-১ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনীকে।

সংবাদ সম্মেলনে এসে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কোচ মানিক প্রাণখোলা এক হাসি উপহার দেন। তার দল দারুণ এক জয় পেয়েছে মারুফুল হকের দলের বিপক্ষে। দেশের দুই অন্যতম কোচের লড়াই ছিল গতকাল। সে লড়াইয়ে এবার হেরে গেলেন মারুফুল। বিজয়ী মানিক জানিয়ে গেলেন, শুরুটা ভালো হয়েছে। শেষটাও ভালো করার চেষ্টা করবেন।

ম্যাচের শুরুতে কিছুটা অগোছালো ফুটবল খেললেও সময়ের সঙ্গে সঙ্গে শেখ জামালের খেলায় ছন্দ ফিরেছে। গতকাল শুরুর দিকে চট্টগ্রাম আবাহনী আক্রমণ করলেও প্রথম গোল করে শেখ জামাল। ম্যাচের ৪০তম মিনিটে ডি বক্সের বাম পাশ থেকে ফ্রি কিক নেন ওতাবেক। চট্টগ্রাম আবাহনীর ব্রাজিলিয়ান ফুটবলার নিক্সনের মাথায় লেগে বল জালে জড়ায়। উৎসবে মেতে উঠে শেখ জামাল। অবশ্য ৩৩তম মিনিটেই এগিয়ে যেতে পারত মানিকের দল। ওতাবেকের ফ্রি কিকে ডি বক্সের ভিতরে হেড করেছিলেন নুরুল আবসার। চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক নাঈম লাফিয়ে উঠে ফিস্ট করেন। বল ক্রসবারে লেগে ফিরে আসে। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় শেখ জামাল। দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ব্যবধান বাড়ায় তারা। ম্যাচের ৫০তম মিনিটে মনির হোসেনের পাসে বল পেয়ে ডি বক্সের ভিতর থেকে হেডে গোল করেন নুরুল আবসার। এরপরও বেশ কয়েকবার গোলের সুযোগ পায় শেখ জামাল। ম্যাচের ৮৪তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান চট্টগ্রাম আবাহনীর ব্রাজিলিয়ান ফুটবলার নিক্সন। তিনি বল নিয়ে ডি বক্সের ভিতরে এগুতে গেলে তার কাছ থেকে বল কেড়ে নেওয়ার চেষ্টা করেন শেখ জামালের মনির হোসেন। এ সময় হ্যান্ডবল হওয়ায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

এদিকে আজ মাঠে নামছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। তারা মুখোমুখি হচ্ছে বাংলাদেশ পুলিশ এফসির। এছাড়াও আবাহনী লিমিটেড মুখোমুখি হবে ব্রাদার্স ইউনিয়নের। প্রথম ম্যাচে বসুন্ধরা কিংস ২-০ গোলে হারিয়েছিল উত্তর বারিধারাকে।

সর্বশেষ খবর