শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

জামালের জয় মোহামেডানের হার

ক্রীড়া প্রতিবেদক

জামালের জয় মোহামেডানের হার

ফেডারেশন কাপে সেমিতে খেলেছে। লিগের শিরোপা লড়াইয়েও চট্টগ্রাম আবাহনী থাকবে। এমন বড় দলকে হারিয়ে পেশাদার ফুটবলে যাত্রা করেছে ফেবারিট শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সেই আত্মবিশ্বাসকে ধরে রেখে দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে তিন বারের চ্যাম্পিয়নরা। গতকাল সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মুক্তিযোদ্ধাকে ২-১ গোলে পরাজিত করে শেখ জামাল। মুক্তিযোদ্ধার অর্থ সংকটে এবার মাঠে নামাটা অনিশ্চিত হয়ে পড়েছিল। খেলবে কি খেলবে না ঠিক করতে পারছিল না ক্লাব ম্যানেজমেন্ট। শেষ পর্যন্ত কোনোক্রমে ফেডারেশন কাপে অংশ নেয় এবং গ্রুপপর্ব খেলেই বিদায় নেয়।

লিগ শুরুর আগেই সংকট কেটে যায় এক সময়ে আলোড়ন সৃষ্টিকারী দলটির। ‘হিসাব’ নামে এক প্রতিষ্ঠান পৃষ্ঠপোষকতা করায় তৃপ্তি নিয়ে গতকাল লিগের প্রথম ম্যাচে অংশ নেয়। শুরুটা হারে হলেও মুক্তিযোদ্ধা যে খেলছে এটাই ফুটবলপ্রেমীদের জন্য স্বস্তির। অন্যদিকে তারকার বদলে শেখ জামাল এবার তারুণ্যনির্ভর দল গড়েছে। সঙ্গে চার বিদেশি নিয়ে শিরোপা রেসে টিকে থাকতেই মাঠে নেমেছে। যদিও ফেডারেশন কাপে দৌড় ছিল সেমি পর্যন্তই।

জামালের অভিজ্ঞ কোচ শফিকুল ইসলাম মানিকের মূল্যায়ন যতই ফেবারিট বা শক্তিশালী হোক না কেন এবার লিগে হাড্ডাহাড্ডি লড়াই হবে। ছয়টি দল শিরোপা রেসে থাকার সম্ভাবনা বেশি। এমন অবস্থায় পয়েন্ট হারানোটা মানেই ঝুঁকিতে পড়ে যাওয়া। শেখ জামাল টানা দুই ম্যাচ জিতে ভালোভাবেই এগোচ্ছে। গতকাল প্রথমার্ধের ৩৭ মিনিটে ওমর জবের গোলে এগিয়ে যায় জামাল। ৬০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সোলেমান কিং। ইনজুরি টাইমে মুক্তিযোদ্ধার পক্ষে গোল করেন মেহেদী হাসান রয়।

এদিকে হার দিয়ে শুরু করলেও দ্বিতীয় ম্যাচে জয়ের দেখা পেয়েছে চট্টগ্রাম আবাহনী। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে তারা ১-০ গোলে হারায় আরামবাগ ক্রীড়া সংস্থাকে। প্রথমার্ধে ৩০ মিনিটে পরিকল্পিত আক্রমণ থেকে গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিক্সন ওইলেসি।  ঢাকা ছাড়িয়ে গতকাল কুমিল্লাতেও মাঠে গড়িয়েছে পেশাদার লিগ। শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে নিজেদের ভেন্যুতে হেরে যায় ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান। আরামবাগের বিপক্ষে দুরন্ত জয় পেয়ে লিগে যাত্রা করলেও দ্বিতীয় ম্যাচে হেরে যায় সাইফ স্পোর্টিংয়ের কাছে। ব্যবধান ছিল ২-১। সাইফের আরিফুল, জন ওকোলি ও মোহামেডানের উরুনাগাতার গোল করেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর