শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

আজ জিতলেই সিরিজ টাইগারদের

ক্রীড়া প্রতিবেদক

আজ জিতলেই সিরিজ টাইগারদের

এক ম্যাচে ছয় ক্রিকেটারের অভিষেক! সেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১২৩ রানের টার্গেটে পৌঁছাতেই গলদঘর্ম! তার পরও বাংলাদেশের ব্যাটিং নিয়ে দুশ্চিন্তার কিছু দেখছেন না অধিনায়ক তামিম ইকবাল!

তবে আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাঠে নামার আগে ব্যাটিং নিয়েই যে ‘বাড়তি ভাবনা’ থাকবে কোচ রাসেল ডমিঙ্গোর তা বলার অপেক্ষা রাখে না! আজ জিতলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে টাইগারদের।

প্রথম ম্যাচের দিন সূর্য দেখা যায়নি। তারপর বৃষ্টি হওয়ায় উইকেট আরও স্লো হয়ে যায়। সে কারণে বাইশগজে বেশ সেলিব্রেশনের মুডেই ছিলেন বোলাররা। কিন্তু আজ মিরপুর শেরেবাংলার উইকেট কেমন হবে?

বাংলাদেশের ক্যারিবীয় পেস বোলিং কোচ ওটিস গিবসের বিশ্বাস প্রথম ম্যাচের মতো এ ম্যাচেও বোলাররা দাপট দেখাবেন। প্রথম ম্যাচে সাকিবের ঘূর্ণি জাদুর পাশাপাশি পেস বোলিংয়েও দাপট দেখিয়েছেন পরীক্ষিত মুস্তাফিজুর রহমান এবং অভিষিক্ত হাসান মাহমুদ। তবে এমন উইকেটেও খুব একটা সুবিধা করতে পারেননি রুবেল হোসেন। তাই আজকের ম্যাচে যদি তার জায়গায় তাসকিনকেও দেখা যায়, অবাক হওয়ার কিছু থাকবে না।

মুস্তাফিজের বোলিংয়ে আবারও আগের মতো ইনসুইং হচ্ছে। দ্য ফিজের হাত থেকে বের হচ্ছে সেই ‘ডেঞ্জার ডেলিভারি’। মুস্তাফিজ সম্পর্কে গিবসনের ভাষ্য, ‘সে অনেক পরিশ্রম করেছে। তার সঙ্গে কাজ করা বেশ আনন্দদায়ক। চেষ্টা করছি বল ভিতরে আনার, আমরা অনেক কাজ করেছি তার কব্জির পজিশন নিয়ে।’

আজকের ম্যাচে একদিকে যেমন সিরিজ নিশ্চিত করার বিষয়টি থাকছে, তেমনি সুপার লিগের জন্যও গুরুত্বপূর্ণ। কারণ এই সুপার লিগের সেরা আট দল ২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করবে। তাই প্রতিটি পয়েন্টই মহাগুরুত্বপূর্ণ।

সর্বশেষ খবর