রবিবার, ৩১ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

সোহাগ-সুমনকে ঘিরে আলোচনা

স্বাভাবিকভাবে আশা ছিল লিগে বিদেশিদের পাশাপাশি স্থানীয়রাও জ্বলে উঠবে। চারটি করে খেলা চলে গেলেও স্থানীয়দের নৈপুণ্য চোখে পড়ছে না

ক্রীড়া প্রতিবেদক

ফেডারেশন কাপে স্থানীয় ফুটবলারদের পারফরম্যান্স চোখে পড়েছিল। স্বাভাবিকভাবে আশা ছিল লিগেও বিদেশিদের পাশাপাশি তারাও জ্বলে উঠবে। চারটি করে খেলা চলে গেলেও স্থানীয়দের নৈপুণ্য চোখে পড়ছে না। সবচেয়ে বড় কথা, আনিসুর রহমান জিকো ছাড়া জাতীয় দলে খেলা ফুটবলাররা বড্ড ম্লান। চার রাউন্ড লিগে এখন ৫৭ গোলের মধ্যে বিদেশিরাই করেছেন ৪২। পেশাদার লিগ যাত্রার পর স্থানীয়দের মধ্যে একমাত্র এনামুল হকই সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। এবারও বিদেশীদের সম্ভাবনা বেশি।

সামনে জাতীয় দলের বিশ্বকাপ বাছাই পর্বে তিনটি ম্যাচ। লিগে যে অবস্থা তাতে কপালে চিন্তার ভাঁজ পড়ারই কথা। অবশ্য শেখ জামালের কোচ শফিকুল ইসলাম মানিকের মত চার ম্যাচ দেখে এখনই কারো পারফরম্যান্স নিয়ে মন্তব্য করাটা ঠিক হবে না। মানিক আবার এটাও বলেছেন, শুরুতেই তেমনভাবে পরিচিত নন এমন খেলোয়াড়দের পারফরম্যান্স চোখে পড়ছে। মোহামেডানের হাবিবুর রহমান সোহাগ, আতিকুজ্জামান, সজিব ও জাতীয় দলে দুটি ম্যাচ খেলা উত্তর বারিধারার সুমন রেজা, শেখ জামালের নুরুল আবছার ও মুক্তিযোদ্ধার মেহেদী নজর কাড়তে সক্ষম হয়েছেন।

সর্বশেষ খবর