শনিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

সাকিবকে নিয়ে শঙ্কা

ক্রীড়া প্রতিবেদক


সাকিবকে নিয়ে শঙ্কা

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন সাকিব আল হাসান। ফর্মেও ফিরেছেন। কিন্তু স্বস্তিতে থাকতে পারছেন না। ইনজুরিতে পেয়ে বসেছে বিশ্বসেরা অলরাউন্ডারকে। তৃতীয় ওয়ানডেতে বোলিংয়ের সময় কুঁচকিতে টান পড়েছিল তার। কুঁচকির ওই টান তাকে প্রথম টেস্টে নামার বিষয়ে সংশয়ে ফেলেছিল। কিন্তু স্ক্যান রিপোর্ট সুস্থ ঘোষণা করলে টিম ম্যানেজমেন্ট তাকে চট্টগ্রাম টেস্টে খেলাচ্ছে। প্রায় ১৬ মাস পর টেস্ট খেলতে নেমে সাকিব দারুণ ব্যাটিং করেন প্রথম ইনিংসে। কিন্তু বোলিংয়ে নেমেই ফের কুঁচকির টানে পড়েন। এর ফলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি টেস্টে তার পক্ষে আর বোলিং করা সম্ভব নয়। তবে দলের প্রয়োজনে ব্যাটিং করতে পারবেন, এমনটাই জানিয়েছে বিসিবি। সেটাও শতভাগ নিশ্চিত নয়। সাবেক অধিনায়ক মাঠে নামতে পারবেন কিনা, এ বিষয়ে আজ সকালে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম দিন ব্যাটিংয়ের সময় কোনো সমস্যা হয়নি। ক্যারিবীয় বোলারদের বিপক্ষে সাবলীল ব্যাটিং করে ৬৮ রান করেন। দীর্ঘদিন পর মাঠে ফিরলেও কোনো সমস্যা হয়নি ব্যাটিংয়ে। বোলিংয়ের সময় কুঁচকিতে টান পড়ে। দ্বিতীয় দিন প্রথম স্পেলে ৩ ওভার বোলিংয়ের সময় হালকা ব্যথা বোধ করেন কুঁচকিতে। পরে অবশ্য আরও ৩ ওভার বোলিং করেন। তখনই আঘাতটা গুরুতর বোধ করলে ক্যারিবীয় ইনিংসের ১৭ নম্বর ওভারে ফিরে আসেন মাঠের বাইরে। এরপর দ্বিতীয় দিন এবং গতকাল তৃতীয় দিন মাঠে নামেননি। গতকাল সকালে স্ক্যান করা হয় তার। সাকিবের ইনজুরি নিয়ে বিসিবি বিবৃতি দিয়ে জানিয়েছে, ‘প্রথম টেস্টের আগে পুরনো কুঁচকির ইনজুরি সেরে প্রথম ইনিংসে ভালোভাবে ব্যাটিং করেছেন সাকিব। ৬ ওভার বোলিংও করেছেন। কিন্তু দ্বিতীয় দিন ফিল্ডিং করতে গিয়ে বাম কুঁচকির ভিন্ন জায়গায় ব্যথা পেয়েছেন। আজ (গতকাল) সকালে এমআরআই স্ক্যানের মাধ্যমে এ ইনজুরির বিষয়টি নিশ্চিত হয়েছে। বিসিবির মেডিকেল টিম প্রথম টেস্ট চলাকালীন তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখবে।’

গতকাল তৃতীয় দিন শেষে ম্যাচের যে চিত্র, তাতে সাকিবকে হয়তো ব্যাটিংয়ে নামতেও হতে পারে। ৩ উইকেটে ৪৭ রান তুলে দিন শেষ করেছে বাংলাদেশ। এগিয়ে রয়েছে ২১৮ রানে।  

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর