রবিবার, ৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

বড় ম্যাচে দুরন্ত জয় শেখ জামালের

ক্রীড়া প্রতিবেদক

বড় ম্যাচে দুরন্ত জয় শেখ জামালের

ছয় ম্যাচে ছয় জয়। চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস এগিয়ে যাচ্ছে চ্যাম্পিয়নের মতোই। তবে সাবেক শিরোপাজয়ী শেখ জামাল ধানমন্ডি ক্লাবও পিছু ছাড়ছে না। এক ম্যাচ কম খেলে পেশাদার ফুটবল লিগে টানা পাঁচ ম্যাচ জয় পেয়ে শক্ত অবস্থানে রয়েছেন শফিকুল ইসলাম মানিকের শিষ্যরা। আগের ম্যাচে ২-০ গোলে পিছিয়ে থেকেও জয় পেয়েছে শেখ জামাল।

গতকাল আরেকটি বড় বাধা পেরোল তারা। শক্তিশালী প্রতিপক্ষ শেখ রাসেল ক্রীড়া চক্রকে ৪-২ গোলে হারিয়ে মূল্যবান ৩ পয়েন্ট সংগ্রহ করেছে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে দাপটের সঙ্গে খেলেই জয় পেয়েছে ধানমন্ডির দলটি।

শিরোপা রেসে টিকে থাকতে দুই দলের কাছে ম্যাচটি ছিল খুবই গুরুত্বপূর্ণ। বিশেষ করে শেখ রাসেলের জয়টা খুবই জরুরি ছিল। কেননা মোহামেডানের সঙ্গে ড্র করে ইতিমধ্যে ২ পয়েন্ট হারিয়েছে। অথচ শেখ রাসেলের খেলার মধ্যে কোনো ছন্দ খুঁজে পাওয়া যায়নি। ২০ মিনিট পর্যন্ত ম্যাচ মধ্যমাঠেই সীমাবদ্ধ ছিল। এর পরই শেখ জামাল ভয়ংকর হয়ে ওঠে। সোলেমান কিং, সোলেমান সিল্লাহ, ওমর জোবে, নুরুল আবছার ও ওতাবেক একের পর এক আক্রমণে রাসেলের রক্ষণভাগ ভেঙে পড়ে। কিন্তু গোলরক্ষক আশরাফুলের দৃঢ়তায় বল জালে জড়াচ্ছিল না। ওতাবেক ও আবছারের দুরন্ত দুই শট ক্রসবারে লাগে। শেষ পর্যন্ত ৩৭ মিনিটে গোলের দেখা পায় জামাল। তাও আবার গোলরক্ষক আশরাফুলের ভুলে। সিল্লার প্রথম প্রচেষ্টা হাত দিয়ে থামালেও পরে বল ফসকে জালে যায়। প্রথমার্ধের ইনজুরি টাইমে ব্যবধান ২-০ করেন ওমর জোবে।

২ গোলে পিছিয়ে থেকেও শেখ রাসেল ম্যাচে ফিরতে জ্বলে উঠতে পারেনি। দ্বিতীয়ার্ধে বরং শেখ জামাল আক্রমণের ধার বাড়িয়ে দেয়। বড় ম্যাচে রাসেলের অপরিকল্পিত খেলা চোখে পড়ছিল। কেন জানি খেলোয়াড়দের ক্লান্তও মনে হচ্ছিল। ৫৯ মিনিটে ওমর জোবে নিজের দ্বিতীয় গোল করলে জামাল ৩-০ গোলে এগিয়ে যায়। ৭ গোল করে ওমরই এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা।

৬১ মিনিটে উগুচুকু ব্যবধান কমালেও ৫ মিনিট পর সোলেমান কিং পেনাল্টি থেকে ব্যবধান ৪-১ করেন। ৮২ মিনিটে পেনাল্টি থেকে বখতিয়ার গোল করলেও লিগে প্রথম হারের খাতায় নাম লেখায় শেখ রাসেল। ছয় ম্যাচে কিংস ১৮, পাঁচ ম্যাচে জামাল ১৫, ছয় ম্যাচে ঢাকা আবাহনী ১৪ ও ছয় শেখ রাসেলের পয়েন্ট ১৩।

এদিকে মুন্সীগঞ্জ বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্টেডিয়ামে সাইফ স্পোর্টিং ৩-২ গোলে আরামবাগকে হারায়। বিজয়ী দলের ইকেচুকু ২, সাজ্জাদ ১ এবং আরামবাগের পক্ষে ব্রাডি ও চিজোবা ১টি করে গোল করেন।

সর্বশেষ খবর