মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

সাকিবের পরিবর্তে কে?

তৃতীয় ওয়ানডেতে কুঁচকিতে টান পড়েছিল সাকিবের। তখনই শঙ্কা তৈরি হয়েছিল তার টেস্ট খেলা নিয়ে। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে খেলতে নামেন চট্টগ্রাম টেস্টে। প্রথম ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করে ৬৮ রানের ইনিংসও খেলেন। কিন্তু সমস্যার তৈরি হয় বোলিংয়ে নেমে। ম্যাচের দ্বিতীয় দিন বোলিংয়ের সময় নতুন করে বাঁ পায়ের কুঁচকিতে টান পড়ে। সব মিলিয়ে ৬ ওভার বোলিং করেন সাকিব। তৃতীয়দিন থেকে মাঠে নামতে পারেননি তিনি। মাঠে না

ক্রীড়া প্রতিবেদক

সাকিবের পরিবর্তে কে?

চালকের আসনে বসে থেকেও অবিশ্বাস্য হারের বহু রেকর্ড আছে ক্রিকেটে। এজন্যই ক্রিকেট এত বর্ণময়। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টেস্টের প্রথম দিন থেকে চতুর্থদিন পর্যন্ত ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে রেখেছিল বাংলাদেশ। কিন্তু ক্রিকেটে শেষ বলে কোনো কথা নেই, সেটার প্রমাণ দেন ক্যারিবীয় ক্রিকেটার কাইলি মেয়ার্স। ২৮ বছর বয়সী ক্যারিবীয় ক্রিকেটার মেয়ার্স টাইগার বোলারদের আকাশসম চাপ সামলে অবিশ্বাস্য জয় উপহার দেন। স্বপ্নের ইনিংস খেলে মেয়ার্স এখন আত্মবিশ্বাসে টুইটুম্বুর হয়ে খেলবেন মিরপুরে। ১১-১৫ ফেব্রুয়ারি মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। হেরে মানসিকভাবে বিপর্যস্ত টাইগাররা মিরপুর টেস্ট খেলতে নামার আগে বড়সড় ধাক্কা খেয়েছে। ইনজুরির জন্য এই টেস্টে খেলতে পারবেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। গতকাল বিসিবি বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, মিরপুর টেস্টে খেলতে পারবে না সাকিব। তবে তার পরিবর্তে কোনো ক্রিকেটার খেলবেন, এখনো জানায়নি। অবশ্য মিরপুরে একাদশে দুই পেসার খেলানোর পরিকল্পনা রয়েছে টিম ম্যানেজমেন্টের। মুস্তাফিজুর রহমানের সঙ্গে দেখা যেতে পারে সুইং বোলার আবু জায়েদ রাহীকে।

তৃতীয় ওয়ানডেতে কুঁচকিতে টান পড়েছিল সাকিবের। তখনই শঙ্কা তৈরি হয়েছিল তার টেস্ট খেলা নিয়ে। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে খেলতে নামেন চট্টগ্রাম টেস্টে। প্রথম ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করে ৬৮ রানের ইনিংসও খেলেন। কিন্তু সমস্যার তৈরি হয় বোলিংয়ে নেমে। ম্যাচের দ্বিতীয় দিন বোলিংয়ের সময় নতুন করে বাঁ পায়ের কুঁচকিতে টান পড়ে। সব মিলিয়ে ৬ ওভার বোলিং করেন সাকিব। তৃতীয়দিন থেকে মাঠে নামতে পারেননি তিনি। মাঠে না নামলেও পঞ্চম দিন মিরাজ, নাঈম ও তাইজুলকে নির্দেশনা দিতে দেখা যায় সাকিবকে। যদিও তিন স্পিনার বিশ্বসেরা অলরাউন্ডারের অভাব পূরণ করতে পারেনি। যার ফল পেয়েছে বাংলাদেশ। ৩৯৫ রানের পর্বতসমান টার্গেট দিয়েও হেরে যায় ৩ উইকেটে। হেরে যায় মেয়ার্সের অবিশ্বাস্য ব্যাটিংয়ের কাছে। মেয়ার্স তার অভিষেক টেস্টে ২১০ রানের হার না মানা ইনিংস খেলে একাই ওয়েস্ট ইন্ডিজকে স্বপ্নের এক জয় উপহার দেন।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর