বুধবার, ১০ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

শেখ রাসেলের দুরন্ত জয়

ক্রীড়া প্রতিবেদক

শেখ রাসেলের দুরন্ত জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে অপরাজিতই থাকল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উত্তেজনাপূর্ণ ম্যাচে আবাহনী লিমিটেডের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে শফিকুল ইসলাম মানিকের শিষ্যরা। দিনের শেষ ম্যাচে আরামবাগের বিপক্ষে গোল উৎসব করেছে শেখ রাসেল ক্রীড়াচক্র। ৪-০ গোলের জয় পেয়েছে তারা। শেখ রাসেলের পক্ষে মাত্র ১১ মিনিটে হ্যাটট্রিক করেন নাইজেরিয়ান ফুটবলার উগুচুকু। তিনি ম্যাচের ৩৬, ৩৯ ও ৪৬তম মিনিটে গোল করেন। চলতি মৌসুমে এর আগে হ্যাটট্রিক করেছেন শেখ জামালের ওমর জোবে (৪ গোল)। শেখ রাসেলের পক্ষে অপর গোলটি করেন আবদুল্লাহ (৭৩)।

টানা পাঁচ ম্যাচ জিতে প্রিমিয়ার লিগে শক্তিশালী প্রতিপক্ষ আবাহনীর মুখোমুখি হয়েছিল শেখ জামাল। আক্রমণভাগের দৃঢ়তায় পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে হলুদ জার্সিধারীরা। দু-দুবার পিছিয়ে পড়েও হাল ছাড়েনি তারা। শেখ জামালের পক্ষে গোল দুটি করেন সুলেমান সিল্লাহ (১৯) ও ওমর জোবে (৭২)। আবাহনীর পক্ষে গোল দুটি করেন বেলফোর্ট (১৩) ও ফ্রান্সিসকো (৪৬)। ম্যাচের শেষদিকে নাসিরের গোলে জয়ের উৎসব করতে যাচ্ছিল আবাহনী। তবে তার আগেই অফসাইডের সিগন্যাল দেন সহকারী রেফারি।

রায়হানের ফাউলকে কেন্দ্র করে দুই দলের ফুটবলাররা উত্তেজিত হয়ে পড়েন প্রথমার্ধ শেষ হওয়ার আগে। শেখ জামালের সলোমন কিং ও আবাহনীর জুয়েল রানাকে লালকার্ড দিয়ে উত্তেজনা থামান রেফারি।

আবাহনীর সঙ্গে ড্রয়ে শেখ জামাল ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে লিগের দুইয়ে অবস্থান করছে। আবাহনী ১৫ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে নেমে গেছে। শেখ রাসেল ১৬ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় লিগের তিনে অবস্থান করছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর