বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

‘সাকিব নেই বলে বাংলাদেশ চলবে না -এমন নয়’

ক্রীড়া প্রতিবেদক

‘সাকিব নেই বলে বাংলাদেশ চলবে না -এমন নয়’

চট্টগ্রাম টেস্টে হারের পর দল কী অবস্থায় আছে?

কথায় আছে, অতীত যা চলে গেছে তো গেছেই। তা নিয়ে চিন্তাভাবনা না করাই ভালো। ওখান থেকে যেসব ইতিবাচক দিক আছে তা নিয়ে সামনে এগিয়ে যেতে চাই। সবাই বেশ ভালো মুডেই আছে। আশা করি, এ ম্যাচে ইতিবাচক ফল হবে।

দেশের মাটিতে নেতৃত্ব দেওয়া চাপ কি না?

পাকিস্তান সফর হোক বা ভারত সফর, কিংবা দল ছোট-বড় যাই হোক আপনি যেখানেই হারবেন তখন চাপ আসবেই। আন্তর্জাতিক ম্যাচ মানেই তো চাপ। সে হিসেবে চাপ তো আছেই। আর এই চাপ নিয়েই কাজ করতে হবে।

ঢাকা টেস্টে পেস কি বোলিং গুরুত্ব পাচ্ছে?

এ বিষয়েও কিছু বলা যাচ্ছে না। উইকেট যেমন হবে তার ওপর সিদ্ধান্ত। হয়তো দুজন পেসারও থাকতে পারে কিংবা তিনজন পেসারও খেলতে পারে। আবার আগের ম্যাচের মতো স্পিন নিয়ে খেলতে হতে পারে। পেস অ্যাটাক না স্পিন অ্যাটাক নিয়ে খেলব এটা সম্পূর্ণ নির্ভর করছে কন্ডিশনের ওপর।

সাকিবের পরিবর্তে সৌম্য। এর পেছনে কী যুক্তি ছিল?

সাকিব ভাই, নেই মানে একজনের বিপরীতে দুজন ক্রিকেটার দলে নিতে হবে। সে কারণে আমাদের চিন্তা করতে হয়েছে এমন একজনকে নিতে হবে, যে ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংও করতে পারে। সে ভাবনা থেকেই সৌম্যকে নেওয়া।

সাকিব না থাকার কারণে কি এই টেস্টে মানসিকভাবে কিছুটা পিছিয়ে থাকবে বাংলাদেশ?

এটা আপনি যেভাবে নেবেন। সাকিব আল হাসান নেই বলে বাংলাদেশ দল চলবে না- এমন নয়। এর আগেও সাকিব ভাই ছিলেন না, তখনো কিন্তু বাংলাদেশ টিম চলেছে। ভালোও খেলেছে, ম্যাচও জিতেছে। তাই এ বিষয় নিয়ে চিন্তা করছি না। আমাদের শক্তি যতটুকু আছে তা নিয়েই চেষ্টা করতে হবে।

সর্বশেষ খবর