শুক্রবার, ১২ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

মোহামেডানে বিলুপ্ত হচ্ছে ডিরেক্টর ইনচার্জ পদ!

ক্রীড়া প্রতিবেদক

৬ মার্চ ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান লিমিটেডের নির্বাচন অনুষ্ঠিত হবে। লা মেরিডিয়ান হোটেলে একই দিনে বার্ষিক সাধারণ সভাও অনুষ্ঠিত হবে। ২২ ফেব্রুয়ারি পরিচালকদের তালিকা ও ভোটার তালিকা প্রকাশ করা হবে। ২৪ ও ২৫ ফেব্রুয়ারি দুদিন মনোনয়নপত্র বিক্রি করা হবে। নির্বাচনে যারা সভাপতি পদে প্রার্থী হবেন তাদের ৫০ ও পরিচালক পদের জন্য ১০ হাজার টাকা ফি ধরা হয়েছে। ১ মার্চ মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন।

লিমিটেড কোম্পানিতে রূপান্তরিত হওয়ার পর ২০১১ সালে প্রথমবার নির্বাচন অনুষ্ঠিত হয়। ক্লাবের শৃঙ্খলা ফিরিয়ে আনতে প্রায় তিন বছর আগে হাই কোর্ট অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিনকে ইন্ডিপেনডেন্ট চেয়ারম্যান মনোনীত করে। কথা ছিল ছয় মাসের মধ্যেই ক্লাবে নির্বাচন দেওয়া হবে। নানা জটিলতায় তা সম্ভব হয়নি। এরমধ্যে আবার ডিরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভূঁইয়া ক্যাসিনো কান্ডে  গ্রেফতার হলে ক্লাবের ভাবমূর্তি দারুণভাবে ক্ষুণ হয়। এ এম আমিন উদ্দিন এখন অ্যাটর্নি জেনারেলের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। ব্যস্ততার মধ্যে থেকেও তিনি নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি করে যাচ্ছেন এটাই স্বস্তি। নির্বাচনে কারা প্রার্থী হবেন তা বলা যাচ্ছে না। তবে নিবেদিত সংগঠকরা চাচ্ছেন ক্লাবের স্বার্থে যোগ্য লোকদের নিয়েই কমিটি হোক। যে পদটি নিয়ে বিতর্কের ঝড় বয়ে যাচ্ছে ডিরেক্টর ইনচার্জ এবার তা বিলুপ্তি করতে। তারা চান প্রেসিডেন্ট ও পরিচালকদের নিয়ে কমিটি করা হোক। গঠনতন্ত্র সংশোধন করতে তারা নির্বাচনের আগেই ইজিএম ডাকার প্রস্তুতি নিচ্ছেন।

তবে এখন পর্যন্ত যে আভাস পাওয়া যাচ্ছে তাতে বিশিষ্ট ব্যবসায়ী ওবায়দুল করিমেরই পুনরায় সভাপতি হওয়ার সম্ভাবনা বেশি। তাকে নিয়ে কারোর দ্বিমত নেই। যতই ঐক্যের আহ্বান করা হোক তা কতটা সম্ভব এ নিয়েই প্রশ্ন রয়েছে। কারণ একপক্ষ ক্ষমতা ধরে রাখতে নানা কৌশলও কষছেন।

সর্বশেষ খবর