রবিবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

‘চেষ্টা করব আরও ভালো কিছু করার’

মিরপুরের উইকেট কেমন?

মেহেদী হাসান মিরাজ : মিরপুরে প্রথম ইনিংসে উইকেটটা খুব ভালো ছিল। আমরা বোলাররা চেষ্টা করেছি লাইন-লেংথ বজায় রেখে বোলিং করতে। তাইজুল ভাই খুব ভালো বোলিং করেছেন। রাহী ভাইও ভালো করেছেন। আমি হয়তো ডট বোলিং করেছি। কিন্তু উইকেট পাইনি। তারা যদি ভুল করলে উইকেট পেতাম। তাই বলব না আমি ভালো কিংবা খারাপ করেছি। উইকেট যেহেতু ভালো ছিল, তাই পরিকল্পনা ছিল ভালো এরিয়াতে বোলিং করা।

১০০ উইকেট শিকারের পর কেমন লাগছে?

মিরাজ : অফ স্পিনার হিসেবে সবচেয়ে কম সময়ে ১০০ উইকেট  পেয়েছি। এটা নিজের কাছে ভালো লাগছে। আমি চেষ্টা করব আরও ভালো কিছু করার জন্য। দেশের হয়ে আরও উইকেট নেওয়ার জন্য চেষ্টা করব। আমার ক্যারিয়ারের জন্য এটা অনেক ভালো হবে।

 বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংও করছেন দুর্দান্তচট্টগ্রামে সেঞ্চুরির পর মিরপুরে হাফসেঞ্চুরিরান করতে পারলে বাড়তি অনুপ্রেরণা কাজ করে কি না?

মিরাজ : বোলিংয়ের পাশাপাশি যদি ব্যাটিংয়েও সহায়তা করতে পারি, তাহলে সেটা হবে আমার জন্য অনেক বড় সবিধা। আমি যখন ক্রিকেট খেলা শুরু করেছিলাম, তখন বোলার হিসেবেই শুরু করেছিলাম। কিন্তু রান ওভাবে করতে পারিনি। সবাই জানতেন আমি ভালো ব্যাটিং করতে পারি। আমিও বিশ্বাস করতাম ভালো ব্যাটিং করতে পারি। কিন্তু পারছিলাম না। আন্তর্জাতিক ক্রিকেটে কোয়ালিটি বোলারদের বিপক্ষে সাফল্য পাওয়া খুব কঠিন। আমি দিন দিন চেষ্টা করছি, নিজের ব্যাটিংটা ভালো করতে। ৮ নম্বর পজিশনে যদি ৫০ রান করতে পারি, কিংবা ১০০ রানের একটি জুটি উপহার দিতে পারি, তাহলে সেটা দলকে সহায়তা করবে। একজন বোলারের কাছ থেকে ৫০ রান কিংবা একটি ১০০ রানের জুটি পায় দল, তাহলে স্কোর ৩৫০ থেকে ৪৫০ রান হবে। যা দলের জন্য অনেক উপকার হবে।

এখন ভালো ব্যাটিং করছেনএটা কি কষ্ট করে, না কারও ৎসাহে?

মিরাজ : আমি অনেক কষ্ট করছি। ব্যাটিংয়েও ফোকাস করছি। সবাই বলছে ব্যাটিং ফোকাস করতে। দলের সিনিয়র ক্রিকেটার, অধিনায়ক মুমিনুল ভাইও আমাকে উৎসাহ জোগাচ্ছেন। অনুশীলনে মুশফিক ভাইয়ের টিপস কাজে লেগেছে। বিশেষ করে মুমিনুল ভাইয়ের উৎসাহ আমার ব্যক্তিগত জীবনেও সহায়তা করেছে। তিনি বলেছেন, আমার রান দলকে সহায়তা করবে অনেক। এসবই আমাকে ভালো খেলতে উৎসাহ জুুগিয়েছে।  

সর্বশেষ খবর