শিরোনাম
মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

অস্ট্রেলিয়াকে সহজেই হারাল নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক

দারুণ ছন্দে রয়েছেন ডেভন কনওয়ে। ঘরোয়া ক্রিকেট তার ব্যাটে রানের ফাল্গুধারা ছুটছে। আন্তর্জাতিক ক্রিকেটেও সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন। ওয়েলিংটনের হয়ে ঘরোয়া টি-২০ টুর্নামেন্টে টানা চার ম্যাচে হাফসেঞ্চুরি করেছেন। এবার ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন। তবে দুর্ভাগ্য কনওয়ের। মাত্র এক রানের জন্য তিন অংকের জাদুকরি ইনিংসটি খেলা হয়নি তার। অপরাজিত থাকেন ৯৯ রানে। তিনি সেঞ্চুরি না পেলেও অস্ট্রেলিয়াকে হারাতে কোনো বেগ পেতে হয়নি নিউজিল্যান্ডের। ৫৩ রানে হারিয়ে সিরিজে এগিয়ে গেছে। কনওয়ে ওয়েলিংটনের হয়ে টানা চার ম্যাচে খেলেন ৫০, ৬৯*, ৯১* ও ৯৩* রানের ইনিংস। গতকাল খেলেন ৫৭ বলে ১০ চার ও ৩ ছক্কায় সাজানো অপরাজিত ৯৯ রানের ইনিংস। দুর্দান্ত ব্যাটিং করে হয়েছেন ম্যাচসেরা। সাত ম্যাচ ক্যারিয়ারে তার তৃতীয় হাফসেঞ্চুরিতে নিউজিল্যান্ডে সংগ্রহ ছিল ২০ ওভারে ৫ উইকেটে ১৮৪ রান। কনওয়ের ৭ ম্যাচ খেললেও ব্যাট করেছেন পাঁচটিতে।

তার ইনিংসগুলো ৪১, ৬৫*, ৫, ৬৩ ও ৯৯। আইস সোধির লেগ স্পিনে ১৭.৩ ওভারে ১৩১ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। দলটির পক্ষে সর্বোচ্চ ৪৫ রান করেন মিচেল মার্শ। সোধি তার ক্যারিয়ার সেরা বোলিং করে ২৮ রানের খরচে নেন ৪ উইকেট। আগের সেরা ছিল ১৮ রানে ৩ উইকেট। বৃহস্পতিবার ডুনেডিনে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড : ১৮৪/৫, ২০ ওভার (কনওয়ে ৯৯*, ফিলিপস ৩০, নিশাম ২৬। স্যামস ২/৪০, জাই রিচার্ডসন ২/৩১, স্টয়নিস ১/১৭)।

অস্ট্রেলিয়া : ১৩১/১০, ১৭.৩ ওভার ( মিচেল মার্শ ৪৫, অ্যাস্টন অ্যাগার ২৩, জ্যাম্পা ১৩*। সাউদি ২/১০, বুল্ট ২/২২, জেমিসন ১/৩২, সোধি ৪/২৮)।

ফল : নিউজিল্যান্ড ৫৩ রানে জয়ী।

সর্বশেষ খবর