শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

জয়ে ফিরল শেখ জামাল

ক্রীড়া প্রতিবেদক

জয়ে ফিরল শেখ জামাল

শেখ জামালের দ্বিতীয় গোল করার পর ওমর জোবেকে নিয়ে সতীর্থদের উচ্ছ্বাস -বাংলাদেশ প্রতিদিন

প্রতিপক্ষ পয়েন্ট তালিকায় তলানিতে থাকা ব্রাদার্স ইউনিয়ন। তবুও ম্যাচে কী হয় এ নিয়ে কিছুটা হলেও শঙ্কিত ছিল সমর্থকরা। কারণ টানা চার ম্যাচে ড্র করে মূল্যবান আট পয়েন্ট নষ্ট করে বাংলাদেশ প্রিমিয়ার লিগে তিনবারের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। যাক জয়ে ফিরেছে তারা। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত একমাত্র ম্যাচে তারা ব্রাদার্স ইউনিয়নকে ৩-১ গোলে পরাজিত করে। তবে যে সুযোগ এসেছিল তা কাজে লাগাতে পারলে ব্যবধান আরও বড় হতে পারত। এ জয়ে তাদের পয়েন্ট দাঁড়াল ১০ ম্যাচে ২২। আবাহনীও সমান অবস্থায়। তবে গোল বেশি দেওয়ার সুবাদে শেখ জামাল দুইয়ে উঠে এল। ১১ ম্যাচে বসুন্ধরা কিংস ৩১ পয়েন্ট নিয়ে প্রথম লেগে শীর্ষে থাকা নিশ্চিত করেছে।

জয়ে ফিরতে কোচ শফিকুল ইসলাম মানিক শেখ জামালের পজিশন রদবদল করেন। এতে ফলও আসে। শুরু থেকে ম্যাচ নিয়ন্ত্রণে রাখে সাবেক চ্যাম্পিয়নরা। গোল পেতে বেশিক্ষণ অপেক্ষাও করতে হয়নি। ৩৪ মিনিটে সুলেমান সিল্লাহ গোল করে দলকে এগিয়ে রাখেন। এরপর ৬ মিনিটের মধ্যে দুটি নিশ্চিত গোল হাতছাড়া করে শেখ জামাল। তিন গাম্বিয়ান সমন্বয়ে প্রতিপক্ষের দুর্গ ভেঙে ফেললেও ব্যবধান বাড়াতে পারছিল না। বিশেষ করে ওমর জোবেকে ক্ষুধার্ত বাঘই মনে হচ্ছিল। ৫৯ মিনিটে তিনি গোলের দেখা পান। অধিনায়ক সুলেমান কিংসের থ্রু পাস নিয়ন্ত্রণে নিয়ে এগিয়ে আসা গোলরক্ষক তিতুমীরকে পরাস্ত করেন জোবে। ১২ গোল দিয়ে কিংসের রবিনহোর সঙ্গে যুগ্মভাবে গোলদাতার শীর্ষে আছেন তিনি।

৭৫ মিনিটে ওতাবেক ব্যবধান ৩-০ করেন। গোলটি ছিল দর্শনীয়। ৩ গোল হওয়ায় শেখ জামাল রিলাক্সে খেলতে থাকে। সুযোগটি কাজে লাগিয়ে ফয়সাল ব্রাদার্সের পক্ষে সান্ত্বনাসূচক গোলটি করেন। ১০ ম্যাচে ২ পয়েন্ট ঐতিহ্যবাহী দলটির। এখন রেলিগেশনে দুলছে। ২ মার্চ রহমতগঞ্জ ও ৭ মার্চ মোহামেডানের বিপক্ষে প্রথম লেগের শেষ ম্যাচ খেলবে শেখ জামাল।

এদিকে মুন্সীগঞ্জ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে পুলিশ এফসি ২-১ গোলে হারায় আরামবাগকে। পুলিশের জমির উদ্দিন, ফ্রেডরিক পোডা ও আরামবাগের নিশাত জামাল গোল করেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর