শিরোনাম
শনিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

ঘরোয়া ফুটবলে বিশ্বমানের গোল!

ক্রীড়া প্রতিবেদক

ঘরোয়া ফুটবলে বিশ্বমানের গোল!

ঘরোয়া ফুটবলে মনে রাখার মতো অনেক গোল আছে। তবে বিশ্বমানের তা কি ভাবা যায়! এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে সেই মানের গোলের দেখা মিলছে। মূলত তিনজনের তিন গোল নিয়েই যত আলোচনা। এ ক্ষেত্রে ধন্যবাদ পেতেই পারে বসুন্ধরা কিংস। ২০১৯ সালে তারা অভিষেক আসরেই মানসম্পন্ন বিদেশি ফুটবলার আনে। এর পরই যেন পেশাদার লিগ নতুনভাবে জেগে ওঠে। তাদের দেখাদেখি শুধু বড় নয়, মধ্যম সারির দলগুলোও মানসম্পন্ন বিদেশি ফুটবলার আনা শুরু করে। তাতেই লড়াই হাড্ডাহাড্ডি হচ্ছে। রেফারির শেষ বাঁশি বাজা পর্যন্ত বলা যাচ্ছে না কে যে জিতবে কে হারবে।

শেখ জামালের গাম্বিয়ার ওমর জোবে ও বসুন্ধরা কিংসের ব্রাজিলের রবসন রবিনহো এখন পর্যন্ত ১২ গোল করে যুগ্মভাবে সেরা গোলদাতার আসনে বসে আছেন। প্রায় প্রতিটি ম্যাচেই তারা গোল পাচ্ছেন। তবে তাদের ২টি গোল ঘিরে আলোচনা হচ্ছে বেশি। ফেবারিট হওয়া সত্ত্বেও শেখ জামাল ৩-৩ ব্যবধানে ড্র করে উত্তর বারিধারার বিপক্ষে। একপর্যায়ে ১-৩ গোলে পিছিয়ে ছিল শেখ জামাল।

শেষ মুহূর্তে ওমর জোবের জোড়া গোলে হার এড়ায় তারা। ব্যাকহিলে তার শেষ গোলটি সবাইকে অবাক করে দেয়। শেখ জামালের কোচ শফিকুল ইসলাম মানিক বলেন, ‘এ-জাতীয় গোল সাধারণ ইউরো লিগ বা বিশ্বকাপে দেখা যায়। টিভিতে মেসি, রোনালদোর ব্যাক হিলে গোল দেখেছি। ওমর জোবে প্রমাণ করলেন তিনিও পারেন। অবশ্যই এ গোল বিশ্বমানের।’

বসুন্ধরা কিংস পিছিয়ে থেকেও ২-১ গোলে হারিয়েছে সাইফ স্পোর্টিংকে। প্রথমার্ধেই রবিনহোর গোলে কিংস এগিয়ে থাকে। মানিক বলেন, ‘প্রায় ৪০ গজ থেকে এমন গোল বিশ্বকাপেই দেখেছি।’  পুলিশ এফসি লিগ টেবিলে সুবিধাজনক অবস্থানে নেই। তবু তারা আলোচনায় এসেছে বিশ্বমানের গোল ঘিরে। শেখ জামাল তিনবার এগিয়ে থেকেও পুলিশের সঙ্গে ড্র করেছে। প্রথমার্ধে পুলিশের মুরোলিম ফ্লেডরিকার গোলটি শুধু সেরা তালিকায় থাকেনি, বিশ্বমানের বলা হচ্ছে।

সর্বশেষ খবর