রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

হকিতে চ্যাম্পিয়ন নৌবাহিনী

ক্রীড়া প্রতিবেদক

হকিতে চ্যাম্পিয়ন নৌবাহিনী

হকিতে আরেকটি শিরোপার ট্রফি এলো বাংলাদেশ নৌবাহিনীর ঘরে। শহীদ স্মৃতির হকির ফাইনালে তারা ৩-১ গোলে হারিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীকে। গতকাল মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তারকা খেলোয়াড় নিয়ে গড়া নৌবাহিনী শুরু থেকেই প্রাধান্য বিস্তার করতে থাকে। অন্যদিকে সেনাবাহিনী শুধু আক্রমণই সামাল দিছিল। তবুও কাক্সিক্ষত গোলের দেখা মিলছিল না। ২৭ মিনিটে উৎসবে মেতে উঠে নৌশিবির। দেশের অন্যতম সেরা খেলোয়াড় রাসেল মাহমুদ জিমি বুদ্ধিমত্তার সঙ্গে গোল করে দলকে এগিয়ে রাখেন। এরপরই আক্রমণ আরও বেড়ে যায় তাদের। সুযোগও নষ্ট হতে থাকে। ৩৭ মিনিটে পেনাল্টি কর্নার লাভ করে নৌবাহিনী। গোল করেন খোরশেদুর রহমান। ৪২ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ব্যবধান কমান সেনাবাহিনীর মনোজ বাবু। খেলায় উত্তেজনা ফিরে আসে।

দ্বিতীয় গোল করার জন্য মরিয়া হয়ে উঠে সেনাদল। ৫৮ মিনিটে রোমান সরকার ব্যবধান ৩-১ করেন।

বাকি সময়ে দু’দলই গোলের সুযোগ পেলেও কোনো গোল হয়নি। হকি ফেডারেশনের সভাপতি এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ম্যাচে বিজয়ী ও বিজিত দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এর আগে প্রেসিডেন্ট কাপ ও বিজয় দিবস হকিতে চ্যাম্পিয়ন হয়েছিল নৌবাহিনী। তিন বছর ধরে প্রিমিয়ার লিগের দেখা নেই। এর মধ্যে এসব টুর্নামেন্টই খেলোয়াড়দের উজ্জীবিত রেখেছে। শহীদ স্মৃতি হকিতে বিমান বাহিনী, বিকেএসপি ও কামরুজ্জামান স্মৃতি সংঘ অংশ নেয়। শীর্ষ দুটি দলই ফাইনারে মুখোমুখি হয়।

সর্বশেষ খবর