রবিবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

ক্রাইস্টচার্চে ক্রিকেটারদের ঘরবন্দী জীবন

ক্রীড়া প্রতিবেদক

ক্রাইস্টচার্চে ক্রিকেটারদের ঘরবন্দী জীবন

অনুশীলনে নামার আগে তিন ধাপে কভিড পরীক্ষা করতে হবে তামিম, মাহমুদুল্লাহদের। গতকাল দ্বিতীয় ধাপে পরীক্ষা করান। টাইগাররা প্রথম ধাপের পরীক্ষা করেছিলেন শুক্রবার। সোমবার তৃতীয় ধাপের পরীক্ষা করবেন। মঙ্গলবার শেষ হবে ক্রিকেটারদের আইসোলেশন। যদি তিন ধাপেই নেগেটিভ হন ক্রিকেটাররা, তাহলে অষ্টম দিন কিংবা বুধবার থেকে ৫ জন করে মাঠে নেমে অনুশীলন করবেন টাইগাররা।

এদিকে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা দেশটির সবচেয়ে বড় শহর অকল্যান্ডে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করেছেন। এতে করে অকল্যান্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাকি দুটি টি-২০ ম্যাচের ভেন্যু বদলে ওয়েলিংটনে স্থানান্তর করা হয়েছে। তিন ওয়ানডে ও তিন টি-২০ ম্যাচ খেলতে টাইগাররা এখন নিউজিল্যান্ডে। তাসমান সাগর পাড়ের দেশটিতে পা রাখার পরই ‘সোতো অন পার্ক’ হোটেলে ঘরবন্দী হয়েছেন ক্রিকেটাররা। দুই দিন ঘরবন্দী থাকার পর শুক্রবার কভিড পরীক্ষার সেন্টারে ৪০ মিনিট ২ মিটার দূরত্ব রেখে হাঁটাচলা করেন ক্রিকেটাররা।

গতকালও পরীক্ষা করার পর সেন্টারে হাঁটাচলা করেন ক্রিকেটাররা। অবশ্য মুশফিকুর রহিমের ভিডিওতে দেখা গেছে, ফিটনেস ধরে রাখতে কঠোর পরিশ্রম করছেন। এমন কঠোর আইসোলেশন তামিম, মুশফিক, মুস্তাফিজদের কাছে একেবারেই নতুন। একাকী থাকার সঙ্গে অনভ্যস্ত ক্রিকেটাররা সময় পার করছেন পরিবার পরিজনদের সাথে কথা বলে এবং মাঠের নামার অপেক্ষায় থেকে। সিরিজের প্রথম ওয়ানডে ২০ মার্চ ডানেডিনে। ২৩ মার্চ ক্রাইস্টচার্চ, ২৬ মার্চ ওয়েলিংটনে অনুষ্ঠিত হবে। তিনটি টি-২০ ম্যাচ যথাক্রমে ২৮ মার্চ হ্যামিল্টন, ৩০ মার্চ নেপিয়ার ও ১ এপ্রিল অকল্যান্ডে।

সর্বশেষ খবর