সোমবার, ১ মার্চ, ২০২১ ০০:০০ টা

অধরা বসুন্ধরা কিংস

ক্রীড়া প্রতিবেদক

অধরা বসুন্ধরা কিংস

ছবি : রোহেত রাজীব

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে শিরোপা কে জিতবে? পুরো দ্বিতীয় লেগ পড়ে আছে। প্রতিটি দলকে খেলতে হবে ১২টি করে ম্যাচ। সুতরাং এখনই হিসাব-নিকাশ মেলানোটা কঠিন। তবে অধরা বসুন্ধরা কিংস পথটাকে সহজ করে ফেলছে। এ কথাটা অন্তত বলা যায়। ১২ ম্যাচে ১ ড্র করে তারা ৩৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় লেগ শুরু করবে। টিম স্পিরিটেই তারা এগিয়ে চলেছে। গতকাল কিংস ৪-১ গোলে হারিয়েছে ঢাকা আবাহনীকে। মোহামেডানের পর কিংসই আবাহনীকে লিগ ইতিহাসে এত বড় ব্যবধানে হারাল।

শিরোপা লড়াইয়ে টিকে থাকতে ম্যারিও লোমেসের শিষ্যরা মরণ কামড় দেবে এ ধারণা অনেকেরই ছিল। বসুন্ধরা প্রস্তুত হয়ে নেমেছিল। কি করলে ভালো হয় তা ভালোমতোই জানা অস্কারের শিষ্যদের। ম্যাচে প্রথম ১০ মিনিট আবাহনী শুধু বল দখলেই রাখেনি রবসন, ফার্নান্দেজ, রাউলদের খুঁজে পাওয়াও যাচ্ছিল না। তাহলে কি আবাহনী জিতেই রেসে ফিরবে এ প্রশ্নটা অনেকের মধ্যে দোল খাচ্ছিল। বিশেষ করে সোহেল রানা, বেলফোর্ট ও সাইঘানির তৎপরতা দেখে মনে হচ্ছিল তারা যে কোনো সময় এগিয়ে যাবে।

ব্যস্ তাদের দৌড় এতটুকুই। ম্যাচের সময় ১৫ মিনিট গড়ানোর পর কিংস তাদের চেনা কিং রূপেই ফিরে আসে। 

রবসন, রাউল, ফার্নান্দেস সমন্বয় করে প্রতিপক্ষদের যেভাবে ব্যতিব্যস্ত রাখেন। সে ম্যাজিক শুরু হয়ে যায়। সঙ্গে খালিদ শাফিও ওপরে উঠে আসেন। তৌহিদুল আলম সবুজের ভূমিকাও কম নয়। কিংসের যখন ঝটিকা আক্রমণ তাদের আর ঠেকায় কে? ১৮ মিনিটেই গ্যালারিতে লাল পতাকার উৎসব শুরু হয়ে যায়। তা আর থামেনি। ডি-বক্সের ডান দিক থেকে রবিনহোর শট দূরে পোস্টে লেগে ফেরে আসার পর রাউল ফিরতি শটে কিংসকে এগিয়ে রাখেন।

৭ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ হয়। তবে গোলদাতা ডিফেন্ডার খালিদ শাফি। রবিনহোর কর্নারে বল পেয়ে শাফির ফ্লিক গোলরক্ষক শহীদুল ধরলেও তার আগে বল ক্রস লাইন পার হওয়ায় রেফারি গোলের বাঁশি বাজান। প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে থাকে কিংস। দ্বিতীয়ার্ধে শুরু থেকে কিংস আবাহনীকে পেয়ে বসে। ৫১ মিনিটে রাউলের পাসে ফার্নান্দেস ব্যবধান ৩-১ করেন। ৭৭ মিনিটে আবার রাউল জালে বল পাঠান। দারুণ হেডে লিগে তিনি ১১টি গোল পূরণ করলেন।

৮১ মিনিটে পেনাল্টি থেকে আবাহনীর সান্ত্বনার গোলটি করেন বেলফোর্ট। এগার ম্যাচে আবাহনীর এটিই প্রথম হার। অথচ এক হারে তাদের আশা ফিকে হয়ে গেল। ১১ ম্যাচে তাদের সংগ্রহ ২২। অবশ্য আবাহনীর এখনো ১টি ম্যাচ বাকি আছে। সেই ম্যাচে জিতলেও তারা প্রথম লেগে কিংসের চেয়ে ৯ পয়েন্টে পিছিয়ে থাকবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর