শুক্রবার, ৫ মার্চ, ২০২১ ০০:০০ টা
ইংল্যান্ড

ভারতীয় স্পিনে নাকাল

ভারতীয় স্পিনে নাকাল

গতকাল সিরিজের চতুর্থ টেস্টের প্রথম দিনেই অলআউট হলো জো রুটের দল। আগের টেস্টের মতো এবারও দুই ভারতীয় স্পিনার অক্সার প্যাটেল ও রবিচন্দন অশ্বিন নেতৃত্ব দিয়েছেন সফরকারীদের গুঁড়িয়ে দিতে। যদিও উইকেটে ঘাস ছিল। পেসাররা সুইং ও বাউন্স পেয়েছেন। সে সুযোগ কাজে লাগিয়েছেন ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ ও ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। প্যাটেল-অশ্বিন-ওয়াশিংটন সুন্দরের সাঁড়াশি আক্রমণে প্রথম দিনই ইংল্যান্ড ২০৫ রানে গুটিয়ে গেছে। স্বাগতিক ভারত দিন পার করেছে ওপেনার শুভমন গিলের উইকেট হারিয়ে ২৪ রান তুলে। আজ দ্বিতীয় দিন হাতে ৯ উইকেট নিয়ে ১৮১ রান পিছিয়ে খেলতে নামবে কোহলি বাহিনী। টস জিতে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়ে ইংল্যান্ড।

৩০ রানে ৩ উইকেট হারানোর পর চতুর্থ উইকেট জুটিতে বেন স্টোকস ও জনি বেয়ারস্টো চেষ্টা করেন ম্যাচে ফিরতে। কিন্তু দলীয় ৭৮ রানে ফিরে যান বেয়ারস্টো। এরপর স্টোকস ও ওলি পোপ ৪৩ রান যোগ করে বিপর্যয় সাময়িক রোধ করেন। কিন্তু স্টোকস ছাড়া আর কেউই ব্যাট হাতে লড়তে পারেননি। বিশ্বসেরা অলরাউন্ডার ৫৫ রানের ইনিংস খেলেন ১২১ বলে ৬ চার ও ২ ছক্কায়। লরেন্সও ৪৬ রানের লড়াকু ইনিংস খেলেন। প্যাটেল ৬৮ রানের খরচে নেন ৪ উইকেট। অশ্বিন নেন ৪৭ রানে ৩ উইকেট। ভারতীয় ইনিংসে ৫ ওভার বোলিং করে একটি রানও দেননি অ্যান্ডারসন। তার স্পেল ছিল ৫-৫-০-১।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড : প্রথম ইনিংস, ২০৫/১০, ৭৫.৫ ওভার (বেয়ারস্টো ২৮, স্টোকস ৫৫, পোপ ২৯, লরেন্স ৪৬। সিরাজ ২/৪৫, প্যাটেল ৪/৬৮, অশ্বিন ৩/৪৭, সুন্দর ১/১৪)।

ভারত : প্রথম ইনিংস, ২৪/১, ১২ ওভার (রোহিত ৮*, পুজারা ১৫*। অ্যান্ডারসন ১/০)।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর