শনিবার, ৬ মার্চ, ২০২১ ০০:০০ টা

ইতিহাসের বাজে সময়ে লিভারপুল

ক্রীড়া ডেস্ক

ইতিহাসের বাজে সময়ে লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে দীর্ঘ তিন দশক পর শিরোপা জয় করেছিল লিভারপুল। ঘরের মাঠে টানা ৬৮ ম্যাচ অপরাজিত ছিল দলটা। কিন্তু এ যেন মুদ্রার একটা পিঠ দেখছিল সমর্থকরা। নতুন বছর আসতেই মুদ্রার অপর পিঠটাও দেখা হয়ে গেল তাদের! ক্লাব ইতিহাসের সবচেয়ে বাজে সময় পাড় করছে লিভারপুল।

ইংলিশ লিগে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কোনো দল কখনোই টানা পাঁচটি হোম ম্যাচে পরাজিত হয়নি। লিভারপুল নিজেদের ইতিহাসেও কখনো টানা পাঁচটি হোম ম্যাচে পরাজিত হয়নি। অথচ দুটি বাজে রেকর্ডই এখন লিভারপুলের! জার্গেন ক্লপের শিষ্যরা গত বৃহস্পতিবার এনফিল্ডে চেলসির কাছে ১-০ গোলে পরাজিত হয়েছে। ম্যাসন মাউন্ট ম্যাচের ৪২তম মিনিটে গোল করে চেলসির জয় নিশ্চিত করেন। লিভারপুল এর আগে ঘরের মাঠে বার্নলি, ব্রাইটন, ম্যানসিটি ও এভারটনের কাছে টানা পরাজিত হয়েছে। লিভারপুলকে হারিয়ে চেলসি ২৭ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট তালিকায় চার নম্বরে উঠে এসেছে। লিভারপুল সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে অবস্থান করছে।

নতুন বছরটা লিভারপুলের জন্য দুঃসংবাদই বয়ে আনল! এ বছর ইংলিশ প্রিমিয়ার লিগে ১১ ম্যাচ খেলে মাত্র ১০ পয়েন্ট সংগ্রহ করেছে অলরেডরা। এর চেয়ে বাজে রেকর্ড কেবল ওয়েস্ট ব্রমউইচ (৯ পয়েন্ট), নিউক্যাসল (৭ পয়েন্ট) ও সাউদ্যাম্পটনের (৪ পয়েন্ট)। এমন বাজে পারফরম্যান্সের কারণ খুঁজে পাচ্ছেন না জার্গেন ক্লপ। তবে দলের স্কটিশ ডিফেন্ডার রবার্টসন বলেছেন, ‘গত মৌসুমটা শেষ হয়ে গেছে। সেটা এখন আর নেই।

লিভারপুল একটি দল হিসেবে যে মানের হওয়া উচিত, বর্তমানে আমরা সেখানে নেই।’ পাশাপাশি রবার্টসন বলেছেন, অতীত সফলতার ওপর ভর করে পথ চলা যায় না। তবে কী জার্গেন ক্লপকে স্ট্র্যাটেজি পরিবর্তন করতে হবে!

এদিকে চেলসির দায়িত্ব নেওয়া থমাস টুখেল বেশ ভালোভাবেই দিন কাটাচ্ছেন। দলের দায়িত্ব নেওয়ার পর আটটা লিগ ম্যাচে ১৮ পয়েন্ট সংগ্রহ করেছেন তিনি। তার চেয়ে ভালো করেছেন কেবল ম্যানসিটির পেপ গার্ডিওলা (৮ ম্যাচে ২৪ পয়েন্ট)। চেলসির মধ্যে প্রতিদিনই তিনি উন্নতি দেখছেন বলে জানিয়েছেন। সামনের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে ঠাঁই পেতে কঠিন লড়াই করছিল বøুজরা। শীর্ষ চারে উঠে এসে স্বস্তির নিঃশ্বাস ফেলছে চেলসি। অবশ্য পথ এখনো খানিকটা বাকি। ইংলিশ লিগে বর্তমানে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি।

সর্বশেষ খবর