শনিবার, ৬ মার্চ, ২০২১ ০০:০০ টা

মোহামেডানের নির্বাচন আজ

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশের সবচেয়ে পুরনো ক্লাবগুলোর অন্যতম ঢাকা মোহামেডান লিমিটেড। ১৯৩৬ সালে স্থাপিত ঐতিহ্যবাহী ক্লাবটি দেশের লাখো কোটি ক্রীড়াপ্রেমীর প্রিয় দল, ভালোবাসার দল। মতিঝিল পাড়ার ক্লাবটির আজ নির্বাচন। ২০১৩ সালের পর ফের ক্লাবটির পরিচালনা পর্ষদের নির্বাচন হচ্ছে। ১৬ জন পরিচালক নির্বাচিত করতে স্থানীয় একটি হোটেল ভোট দেবেন ৩৩৭ জন ভোটার। ঐতিহ্যবাহী ক্লাবটির পরিচালক হতে এবার ২০ জন প্রার্থী নির্বাচন করছেন।

ইতিমধ্যেই ক্লাবটির সভাপতি পদে বিনা প্রতিন্দন্ধিতায় নির্বাচিত হয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক প্রধান জেনারেল (অব.) আবদুল মুবীন।

দেশের ক্রীড়াঙ্গনের অন্যতম সেরা দলটি ক্যাসিনো কান্ডে গত দুই বছর ধরে ধুঁকছে। ভালোবাসার ক্লাবটির ঐতিহ্য ও মানসম্মান পুনরুদ্ধার করতে একঝোট হয়েছেন সাবেক খেলোয়াড়রা। তারা চেষ্টা করছেন ক্লাবটিকে পুরনো অবস্থায় ফিরিয়ে নিতে। লিমিটেড হওয়ার পর ক্লাবটির প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১১ সালে। দুই বছর পর দ্বিতীয়বার নির্বাচন হয় ২০১৩ সালে। এরপর আর নির্বাচন আলোর মুখ দেখেনি। আদালতে একটি পক্ষের করা মামলা নির্বাচনের পথে বাঁধা তৈরি করে। ২০১৯ সালে ক্লাবটির নির্বাচন পরিচালনার জন্য আদালত দায়িত্ব দেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির তৎকালীন সভাপতি অ্যাডভোকেট এম এ আমিন উদ্দিনকে (বর্তমানে অ্যাটর্নি জেনারেল)। উনার ঐকান্তিক প্রচেষ্টায় অবশেষে আজ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

সর্বশেষ খবর