শিরোনাম
সোমবার, ৮ মার্চ, ২০২১ ০০:০০ টা

মোহামেডানকে হারিয়ে দুইয়ে শেখ জামাল

শেখ জামাল ২ - ০ মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের জয়ে শেষ হলো পেশাদার ফুটবল লিগের প্রথম পর্ব। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তারা ২-০ গোলে হারায় ঢাকা মোহামেডানকে। শিরোপা রেসে টিকে থাকার জন্য জয়টা শেখ জামালের খুব জরুরি ছিল। ১২ ম্যাচে নিয়ে ২৬ পয়েন্ট নিয়ে অপরাজিতভাবেই পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে আছে তারা। বসুন্ধরা কিংস ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ও আবাহনী ২৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। অর্থাৎ কিংসের সঙ্গে জামালের ব্যবধান ৮ ও আবাহনীর ৯। যতই পার্থক্য থাকুক আসল লড়াই হবে দ্বিতীয় লেগে। যা মাঠে গড়াবে ৭ এপ্রিল থেকে।

আগের দিন নির্বাচনের মাধ্যমে নতুন কমিটির দেখা মিলে ঐতিহ্যবাহী মোহামেডানের। তাই গতকাল সাদা-কালোর ম্যাচটি ঘিরে অনেকেরই আগ্রহ ছিল। কিন্তু নতুন মোহামেডানের দেখা মেলে পুরনো রূপে। তারুণ্যনির্ভর দল নিয়ে এবার তারা প্রশংসা কুড়ালেও কাল ছিল বড্ড ম্লান। তবে ২০ মিনিট পর্যন্ত সমান তালেই লড়াই করেছে।

শেখ জামালের তিন গাম্বিয়ান বল জালে পাঠাতে অস্থির হয়ে উঠছিলেন। অথচ প্রথম গোলটি আসে উজবেকিস্তানের ওতাবেকের পা থেকে। ২৫ মিনিটে ওমর জোবের কাট ব্যাক থেকে তিনি বুদ্ধিমত্তার সঙ্গে দলকে এগিয়ে রাখেন। সমতা আনতে মোহামেডান আক্রমণ চালালেও পরিকল্পনার অভাবে তা ভেস্তে যায়। ৬৩ মিনিটে যে বল টোকা মারলেই গোল হবে তা পাড়েনি মোহামেডানের মিডফিল্ডার অনিক। ৮৩ মিনিটে শেখ জামালের জয় নিশ্চিত হয়ে যায়। ওমর জোবে কাল গোল না পেলেও দলের দুটো গোলই হয়েছে তার সহযোগিতায়। তার ক্রসে প্রতিপক্ষের বিপজ্জনক এলাকায় বল পান অধিনায়ক সলোমন কিং। জোরালো কোনাকুনি শটে তিনি ব্যবধান দ্বিগুণ করেন।

শেখ জামালও লিগে কিংসের মতো অপরাজিত রয়েছে। দলের কোচ মানিক বলেন, এটাই আমাদের প্লাস পয়েন্ট। হার না মানা অবস্থায় আমরা দ্বিতীয় লেগে মাঠে নামব। যা খেলোয়াড়দের উজ্জীবিত করবে।

সর্বশেষ খবর