মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১ ০০:০০ টা
সাক্ষাৎকারে শফিউল ইসলাম মহিউদ্দিন

চেনাপথেই হাঁটবে মোহামেডান

‘দায়িত্বটা শুধু সভাপতি বা পরিচালকদের নয়। স্থায়ী সদস্য, ত্যাগী কর্মকর্তা ও সমর্থক ভাইদেরও সহযোগিতা দরকার।’

ক্রীড়া প্রতিবেদক

চেনাপথেই হাঁটবে মোহামেডান

ঢাকা মোহামেডানের সুনাম দেশ ছাড়িয়ে আন্তর্জাতিক পর্যায়েও পৌঁছে গিয়েছিল। সেখানে কিনা মাঠে ভরাডুবি ও ক্যাসিনো কান্ডে ধুলোয় মিশে গেছে ঐতিহ্যবাহী ক্লাবটি ঐতিহ্য। মোহামেডান আর কখনো মোহামেডান রূপে ফিরবে কিনা শঙ্কাও জেগেছিল।

লাখো লাখো সমর্থকদের প্রত্যাশা ছিল পরিবর্তনের মাধ্যমে যোগ্য সংগঠকরাই ক্লাব পরিচালিত করুক। শেষ পর্যন্ত ব্যালটের মাধ্যমে মোহামেডানে পরিবর্তন এসেছে। অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ধন্যবাদ পেতেই পারেন। দেরিতে হলেও তিনি ঐতিহ্যবাহী ক্লাবের নির্বাচনের ব্যবস্থা করেছেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নতুন সভাপতি হয়েছেন সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আবদুল মুবীন।

বাকি ১৬ পরিচালক পদে নির্বাচন হয়। চমক দেখিয়েছেন শফিউল ইসলাম মহিউদ্দিন। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ছিলেন, বর্তমানে ঢাকা ১০ আসনের সংসদ সদস্য তিনি। সর্বোচ্চ ভোটে পরিচালক নির্বাচিত হয়েছেন। এতেই প্রমাণ মিলে তার ওপর আস্থা ও গ্রহণযোগ্যতা। নির্বাচনে জয়ী হয়ে কেমন লাগছে? মহিউদ্দিন বলেন, ‘অবশ্যই আমি গর্বিত। মোহামেডানের মতো দলের পরিচালক হওয়াটা চাট্টিখানি কথা নয়। নির্বাচনে জয়ী হয়েছি। এখন ক্লাব উন্নয়নে কাজ করতে হবে। একে চ্যালেঞ্জ বলতে পারেন। আমি কিন্তু তা বলব না। সততা, আন্তরিকতা ও পরিশ্রমের মাধ্যমে মোহামেডানকে চেনা রূপে ফেরানো সম্ভব। আমরা জেনারেল মুবীনের নেতৃত্বে সেই কাজটাই করব।’

মহিউদ্দিন বলেন, ‘দায়িত্বটা শুধু সভাপতি বা পরিচালকদের নয়। স্থায়ী সদস্য, ত্যাগী কর্মকর্তা ও সমর্থক ভাইদেরও সহযোগিতা দরকার। ছোটবেলা থেকে মোহামেডানের সমর্থক ও এর আগে নির্বাহী কমিটিতেও ছিলাম। যতই ব্যস্ত থাকি না কেন মোহামেডানের উন্নয়নে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করব। আমি জানি আমাদের ঘিরে সমর্থকদের প্রত্যাশা অনেক। তবে হুট করেই বড় কিছু করে ফেলব তা ভাবা ঠিক হবে না।

আমাদের প্রথম লক্ষ্য ফুটবল, ক্রিকেট, হকিতে সেরা দল করা। আশা রাখি মোহামেডান হাঁটবে তার চেনা পথেই।’

সত্যি বলতে কি যেভাবে চলছিল তা আর হতে দেওয়া হবে না। ক্লাবের চেইন অব কমান্ড মানতে হবে।’ দীর্ঘদিন শিরোপা না জেতায় সমর্থকরা হতাশায় ভুগছেন। আমাদের প্রথম দায়িত্বটা হবে সামনে ফুটবল, ক্রিকেট ও হকিতে শক্তিশালী দল গড়া। অনেক হয়েছে এখন মোহামেডান হাঁটবে চেনাপথেই।’

সর্বশেষ খবর