শনিবার, ১৩ মার্চ, ২০২১ ০০:০০ টা

ইমার্জিংয়ের সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক

ইমার্জিংয়ের সিরিজ জয়

করোনাভাইরাসের জন্য পরিত্যক্ত হয়েছিল প্রথম ম্যাচটি। এরপর করোনা আর বাধা হয়ে দাঁড়াতে পারেনি। তাই বাংলাদেশ ‘ইমার্জিং’ দল ও আয়ারল্যান্ড ওলভস দলের সিরিজ আর বাধাগ্রস্ত হয়নি। এর মধ্যেই তিন ম্যাচ মাঠে গড়িয়েছে। তিনটিই জিতে সিরিজ নিশ্চিত করেছে ইমার্জিং দল। গতকাল মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয়টিতে স্বাগতিকরা ৮ উইকেটের বড় জয় পেয়েছে দুই তরুণ মাহমুদুল হাসান ও তওহিদ হৃদয়ের জোড়া হাফসেঞ্চুরিতে। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে ইমার্জিং দল জয় পায় ৫১ বল হাতে রেখে। সিরিজের বাকি দুই ম্যাচ এখন আনুষ্ঠানিকতা মাত্র। ওপেন খেলতে নেমে মাহমুদুল অপরাজিত থাকেন ৮০ রানে আর হৃদয় অপরাজিত ছিলেন ৮৮ রানে।

সফরকারীরা প্রথমে ব্যাট করতে নেমে দুই পেসার সুমন খান ও মুকিদুল হাসান এবং দুই স্পিনার রাকিবুল হাসান ও সাইফ ইসলামের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে বেসামাল হয়ে পড়েন। বিশেষ করে ডান হাতি পেসার সুমন ছিলেন দুরন্ত। তিনি একাই ৪ উইকেট নিয়ে গুঁড়িয়ে দিয়েছেন আইরিশ ব্যাটিং লাইন। তাকে সহায়তা করেন মুকিদুল, রাকিবুল ও সাইফ ২টি করে উইকেট নিয়ে। স্বাগতিক বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে আয়ারল্যান্ড ৪৬.২ ওভারে ১৮২ রানে গুটিয়ে যায়। সর্বোচ্চ ৪০ রান করেন মার্ক অ্যাডায়ার। ১৮৩ রানের টার্গেটে চতুর্থ ওভারেই হারায় ২ উইকেট। ১০ রানে ২ উইকেট হারানোর পর সেখান থেকে তৃতীয় উইকেট জুটিতে অবিচ্ছিন্ন থেকে দলের সিরিজ নিশ্চিত করেন মাহমুদুল ও তওহিদ হৃদয়। মাহমুদুল ওপেন করে ৮০ রানের অপরাজিত ইনিংসটি খেলেন ১৩৫ বলে। যাতে ছিল ৮টি ৪। তওদিদ ছিলেন আক্রমণাত্মক মেজাজের। ৮৮ রানের অপরাজিত ইনিংসটি খেলেন ৮৯ বলে। যাতে ছিল ৯টি ৪। সিরিজের শেষ ম্যাচ আগামীকাল মিরপুরে।

 করোনায় প্রথমটি পরিত্যক্ত হয়েছিল।

সংক্ষিপ্ত স্কোর

আয়ারল্যান্ড ‘এ’ দল : ১৮২/১০, ৪৬.২ ওভার (ললোর ১৬, ডোহেনি ১১, অ্যাডায়ার ৪০, টাকার ২৪, প্রিটোরিয়াস ৩৫, হিউম ২৯*। মুকিদুল ২/২৯, সুমন ৪/৩১, রকিবুল ২/৩৬)।

বাংলাদেশ ‘এমার্জিং’ দল : ১৮৬/২, ৪১.৩ ওভার (মাহমুদুল ৮০*, হৃদয় ৮৮*। চেইস ২/২৯)।

ফল : বাংলাদেশ এমার্জিং দল ৮ উইকেটে জয়ী।

সিরিজ : পাঁচ ম্যাচ সিরিজে বাংলাদেশ এমার্জিং দল ৩-০-তে এগিয়ে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর