শনিবার, ২০ মার্চ, ২০২১ ০০:০০ টা

জয় দিয়ে সিরিজ শুরু করতে চাই

টম লাথাম

ক্রীড়া প্রতিবেদক

‘বাংলাদেশ শেষ পর্যন্ত লড়াই করে। এ সিরিজও ভিন্ন হওয়ার কথা নয়। তাদের প্রস্তুতিও অনেক ভালো।’

নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন খেলবেন না বলে আজ ব্ল্যাক ক্যাপসদের নেতৃত্ব দিচ্ছেন লাথাম। ম্যাচটি বাঁ-হাতি ক্রিকেটারের জন্য বিশেষ কিছু। নিউজিল্যান্ডের ২১ নম্বর ক্রিকেটার হিসেবে ১০০তম ম্যাচ খেলতে নামছেন লাথাম।

নিউজিল্যান্ড এক বছর পর ওয়ানডে খেলছে। গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ওয়ানডে খেলেছিল।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে টেস্ট ও টি-২০ সিরিজ জিতেছে। গত মাসে অস্ট্রেলিয়াকে হারিয়েছে টি-২০ সিরিজে। দুরন্ত ফর্মে থাকা নিউজিল্যান্ডের বিপক্ষে তামিমদের সাফল্য পেতে শতভাগের ওপর খেলতে হবে। সে জন্য টাইগারদের হালকাভাবে নিচ্ছেন না লাথাম, ‘গত কয়েক বছরে আমরা পরস্পরের বিপক্ষে খেলেছি কয়েকবার। ঘরের মাটিতেও খেলেছি। আমরা জানি, বাংলাদেশ শেষ পর্যন্ত লড়ে যায়। এ সিরিজও ভিন্ন হওয়ার কথা নয়। তাদের প্রস্তুতিও অনেক ভালো। সত্যি বলতে, আমরা মুখিয়ে তাদের বিপক্ষে লড়াইয়ের জন্য। জয় দিয়েই সিরিজ শুরু করতে চাই।’ বাংলাদেশ সময় ভোর ৪টায় আজ দুই দল পরস্পরের বিপক্ষে খেলবে।

টাইগারদের বিপক্ষে গতকাল পর্যন্ত ব্ল্যাক ক্যাপসরা ম্যাচ খেলেছে ৩৫টি। তাতে সাফল্যের পরিমাণ বেশি, ২৫টি। ঘরের মাঠে ১৩ ম্যাচে সাফল্য শতভাগ। এ ধারাবাহিকতা অধিনায়ক হিসেবে ধরে রাখতে চান লাথাম, ‘আমাদের জন্য এটি নিজেদের মেলে ধরার নতুন একটি সুযোগ।’ দলে বেশকিছু নতুন মুখ আছে। ছেলেরা এ বছর লাল ও সাদা দুই বলেই দারুণ ক্রিকেট খেলছে। আশা করি, সেই ধারাবাহিকতা এ সিরিজেও থাকবে।’

বিশ্বকাপ সুপার লিগের তিন ম্যাচের প্রথমটি আজ হয়েছে। বাকি দুটি যথাক্রমে ২৩ ও ২৬ মার্চ।

সর্বশেষ খবর