সোমবার, ২২ মার্চ, ২০২১ ০০:০০ টা

প্রথম ম্যাচে ফাইনালের আমেজ

ক্রীড়া প্রতিবেদক

প্রথম ম্যাচে ফাইনালের আমেজ

নেপালে ত্রিদেশীয় টুর্নামেন্টে বাংলাদেশ দলে ছয়জন ফুটবলার নতুনভাবে ডাক পেয়েছেন। এখন অপেক্ষা একটাই জাতীয় দলে কার অভিষেক ঘটতে যাচ্ছে। মোহামেডানের হাবিবুর রহমান সোহাগ জানান, আমি এ নিয়ে চিন্তিত নই। কোচ যোগ্য মনে করলে সেরা একাদশে রাখবেন। আমার প্রত্যাশা একটাই ট্রফি নিয়ে ঘরে ফেরা। আগামীকালই বাংলাদেশের প্রথম খেলা। প্রতিপক্ষ কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩। মাঠে নামার আগে নিজেদের ভুলত্রুটি শুধরিয়ে নিচ্ছেন ফুটবলাররা। কোচ জেমি ডে বলছেন, যোগ্যতা বিচার করে দল গড়া হয়েছে। কারা সেরা একাদশে সুযোগ পাবেন এখনো তা ঠিক করতে পারিনি। সামনে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ। আমরা চাচ্ছি এই টুর্নামেন্টে দলটাকে গুছিয়ে নিতে।

জেমি ডে শিরোপার কথা পাশ কাটিয়ে যাচ্ছেন। তার শিষ্যরা কিন্তু বলছেন, লক্ষ্য আমাদের একটাই ট্রফি জয়। সোহল রানা জানান, নেপালের মাটিতে এসে নেপালের বিপক্ষে খেলে শিরোপা জেতাটা কঠিন। আমরা সেই ভয়কে জয় করতে চাই। গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা বলেন, ২০১৭ সালে ঘরের মাঠেই নেপালের কাছে হেরে সাফ চ্যাম্পিয়নশিপে সেমিফাইনাল খেলতে পারিনি। ঢাকায় প্রীতিম্যাচে জিতলেও সেই বেদনার ক্ষত এখনো শুকায়নি। ত্রিদেশীয় টুর্নামেন্ট জিতে মনকে হালকা করতে চাই।

সেরা একাদশে কারা খেলবেন তা নিশ্চিত নয়। তবে কাতার ও লিগের পারফরম্যান্স বিচারে গোলরক্ষক পজিশনে আনিসুর রহমান জিকোর খেলার সম্ভাবনা বেশি। সেই জিকোই জানালেন, আমাদের ভাবনা প্রথম ম্যাচ ঘিরেই। কিরগিজস্তান অলিম্পিক দলকে হারাতে পারলে ফাইনাল অনেকটা নিশ্চিত হয়ে যাবে। হালকাভাবে নিচ্ছি না। সেরাটা খেলতেই হবে। নেপাল ঘরের মাঠে বরাবরই ফেবারিট। ওরা শক্তিশালী দল। তাই স্বাগতিকরা ফাইনাল খেলবে বলা যায়। লড়াইটা হবে বাংলাদেশ ও কিরগিজস্তানের মধ্যে। প্রথম ম্যাচ হেরে গেলেই সব শেষ। জয়ের জন্য মরিয়া হয়ে মাঠে নামতে হবে। অধিনায়ক জামাল ভূঁইয়া আজই নেপালে জাতীয় দলের সঙ্গী হচ্ছেন। প্রথম ম্যাচে তার খেলা নিয়ে যে সংশয়টা ছিল তা কেটে গেছে।

সর্বশেষ খবর