সোমবার, ২৯ মার্চ, ২০২১ ০০:০০ টা

পর্দা ওঠার অপেক্ষায় বাংলাদেশ গেমস

ক্রীড়া প্রতিবেদক

গত বছর এপ্রিলেই বাংলাদেশ গেমস হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে তা স্থগিত হয়ে যায়। শেষ পর্যন্ত দেশের মেগা এ গেমসের পর্দা উঠছে। ৫ হাজার ৩০০ প্রতিযোগী ১ এপ্রিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এ বৃহৎ গেমসের শুভ উদ্বোধন ঘোষণা করবেন। ২ ঘণ্টাব্যাপী অনুষ্ঠানও হবে। করোনাভাইরাসের যেখানে অবনতি ঘটছে সেখানে এত প্রতিযোগী নিয়ে ঝুঁকি নেওয়া হচ্ছে কেন?

এ ব্যাপারে আয়োজক বাংলাদেশ অলিম্পিক সংস্থার মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বলেন, স্বাস্থ্যবিধি মেনেই ১০ দিনব্যাপী গেমস হবে। তা ছাড়া প্রতিটি ভেন্যুতে ক্রীড়াবিদ ও কর্মকর্তাদের জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।

গেমসের স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান বশীর আহমেদ জানান, ভেন্যুগুলোয় তিন ধাপের সু-রক্ষা ব্যবস্থা করা হয়েছে। ভেন্যু বা ক্যাম্পে কারও উপসর্গ দেখা গেলে আইসোলেট করা হবে। কভিড পজিটিভ হলে সরাসরি আইসোলেটেড করা হবে।

চিকিৎসকরাতো সার্বক্ষণিক থাকছেনই। খেলোয়াড়দের নিরাপত্তার প্রয়োজনে গেমসে চলাকালীন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও আশপাশের দোকান বন্ধ থাকবে।

গেমসের পর্দা বৃহস্পতিবার উঠলেও কিছু ইভেন্ট ইতিমধ্যে শুরু বা কোনটা শেষও হয়েছে। বিওএর মহাসচিব জানান, গেমস থেকে নতুন প্রতিভার সন্ধান মিলবে। আমাদের প্রতিটি ডিসিপ্লিনে যোগ্যতা দেখে বাছাই করব। পরবর্তীতে তাদের উন্নত ট্রেনিংয়ের ব্যবস্থা করা হবে।

সর্বশেষ খবর