বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

পর্দা উঠছে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের

ক্রীড়া প্রতিবেদক

পর্দা উঠছে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের আনুষ্ঠানিক পর্দা উঠছে আজ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যায় ভার্চুয়ালি গেমসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরই মশাল প্রজ্বালন করা হবে। গত বছরের এপ্রিলে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এ ক্রীড়াযজ্ঞ।

দীর্ঘদিন পর বাংলাদেশ গেমস অনুষ্ঠিত হচ্ছে। সর্বশেষ ২০১৩ সালে এই ক্রীড়াযজ্ঞ অনুষ্ঠিত হয়েছিল। এরপর ২০১৮ সালে যুব গেমস অনুষ্ঠিত হয়। এবারের গেমসে ৩১টি ক্রীড়া ডিসিপ্লিনে ৫ হাজার ৩০০ ক্রীড়াবিদ ১ হাজার ২৭১টি পদকের জন্য লড়াই করবেন। এরই মধ্যে বেশ কয়েকটি ইভেন্টের খেলা শুরু হয়েছে। শেষ হয়েছে নারী ক্রিকেটের লড়াই। ফেন্সিং, ফুটবল এবং হকির লড়াই চলছে মাঠে। এছাড়াও বিভিন্ন ক্রীড়া ইভেন্টের খেলা চলবে ২ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত।

এদিকে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস উপলক্ষে গতকাল বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় মশাল প্রজ্বলন করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। এরপর মশাল তুলে দেন জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ইলিয়াস হোসেন ও সাবেক ভলিবল খেলোয়াড় জেসমিন খান পপির হাতে। গোপালগঞ্জ থেকে ঢাকার পথে চলতে থাকে মশাল। ২০ জন ক্রীড়াবিদ ১০ ভাগে মশাল বহন করে নিয়ে আসেন ঢাকায়।

বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা জানিয়েছেন, করোনাভাইরাসের কারণে সবধরনের সতর্কতা অবলম্বন করেই আয়োজন করা হচ্ছে এবারের গেমস। এদিকে গতকাল ফেন্সিংয়ে পুরুষ বিভাগের ইপি একক ইভেন্টে সোনা জয় করেছেন বাংলাদেশ নৌবাহিনীর মো. ইমতিয়াজ। ১৫ পয়েন্ট পেয়ে বিজয়ী হন তিনি। ১০ পয়েন্ট  পেয়ে এই ইভেন্টে রৌপ্য পদক পেয়েছেন আনসারের সাগর খান।

সর্বশেষ খবর