শনিবার, ৩ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
বঙ্গবন্ধু কাপ কাবাডি

চ্যাম্পিয়ন বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

চ্যাম্পিয়ন বাংলাদেশ

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ। গতকাল কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বাংলাদেশ ৩৪-২৮ পয়েন্টে পরাজিত করে আফ্রিকান দল কেনিয়াকে। ম্যাচসেরার পুরস্কার জয় করেন বাংলাদেশের আরদুজ জামান। টুর্নামেন্ট সেরা রাইডার হন কেনিয়ার জেমস কামুইতি। বাংলাদেশের মনিরুল ইসলাম সেরা ক্যাচারের পুরস্কার জয় করেন। টুর্নামেন্ট সেরার পুরস্কার জয় করেন বাংলাদেশ দলের অধিনায়ক তুহিন তরফদার।

জাতীয় খেলা কাবাডি হলেও আন্তর্জাতিক পর্যায়ে তেমন কোনো সাফল্য ছিল না বাংলাদেশের। বিশ্বকাপে দুবার তৃতীয় স্থান অর্জন করেছে। এশিয়ান গেমসে তিনবার রানার্সআপ হয়েছে। সাফ গেমসেও তিনবার রানার্সআপ হয়ে রুপার পদক জিতেছে। কিন্তু কোথাও কখনো সেরা হতে পারেনি দলটা। প্রথমবারের মতো আন্তর্জাতিক কোনো টুর্নামেন্টে শিরোপা জিতে ইতিহাস গড়ল বাংলাদেশ কাবাডি দল।

লিগ পর্বে বাংলাদেশ হারিয়েছিল পোল্যান্ড, কেনিয়া, শ্রীলঙ্কা ও নেপালকে। ফাইনাল নিশ্চিত করেছিল সরাসরি। অপরাজিত থেকেই চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, কাবাডি ফেডারেশনের সভাপতি ও র‌্যাবের ডিজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোহা. শফিকুল ইসলামসহ কাবাডি ফেডারেশনের অন্য কর্মকর্তারা। অতিথিরা মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত টুর্নামেন্টটি সফলভাবে শেষ করায় আয়োজকদের ধন্যবাদ জানান। পাশাপাশি আশা করেন, ভবিষ্যতে বিশ্বমঞ্চে বাংলাদেশের এ জয়যাত্রা অব্যাহত থাকবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর