সোমবার, ৫ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

১৫ বছরের রেকর্ড ভাঙলেন শিরিন

ক্রীড়া প্রতিবেদক

১৫ বছরের রেকর্ড ভাঙলেন শিরিন

মেয়েদের ২০০ মিটার ¯িপ্রন্টে রেকর্ড করা শিরিনকে অভিনন্দন জানাচ্ছেন ছেলেদের ২০০ মিটার ¯িপ্রন্টে সোনা জয়ী নাইম ছবি : বিওএ

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে মেয়েদের ২০০ মিটার স্প্রিন্টে নতুন জাতীয় রেকর্ড গড়েছেন নৌবাহিনীর অ্যাথলেট শিরিন আক্তার। দীর্ঘ ১৫ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিয়েছেন তিনি। ২০০৬ সালে নাজমুন্নাহার বিউটি ২৪ দশমিক ৩০ সেকেন্ড টাইমিং করে রেকর্ড গড়েছিলেন। গতকাল ২৪ দশমিক ২০ সেকেন্ড টাইমিং করে রেকর্ডটা নিজের করে নিয়েছেন শিরিন আক্তার।

দেশের দ্রুততম মানবীর খেতাবও ধরে রেখেছেন শিরিন আক্তার। ১০০ মিটার স্প্রিন্টে তিনি শনিবার সোনার পদক জয় করেন। একদিন পর ২০০ মিটার স্প্রিন্টেও সোনার পদক জয় করলেন তিনি। এই ইভেন্টে বাংলাদেশ সেনাবাহিনীর শরিফা খাতুন রুপা জয় করেছেন। তিনি ২৪ দশমিক ৫০ সেকেন্ড টাইমিং করেন। ২৫ দশমিক ৯০ সেকেন্ড টাইমিং করেন ব্রোঞ্জ পদক জয় করেন বাংলাদেশ আনসারের কবিতা রায়।

রেকর্ড গড়ার পর হাঁপাতে হাঁপাতে শিরিন আক্তার বলেন, ‘আমার খুব, খুব আনন্দের দিন আজ (গতকাল)। আমার এ সফলতার পেছনে আমার কোচ আবদুল্লাহ হেল কাফির অনেক পরিশ্রম আছে। বাংলাদেশ নৌবাহিনী, বিকেএসপি এবং অলিম্পিক অ্যাসোসিয়েশনও আমার সফলতার  পেছনে কাজ করেছে। নৌবাহিনীর কাছে আমি কৃতজ্ঞ। তারা আমাকে অনুশীলনের পাশাপাশি পড়াশুনা করারও সুযোগ দিচ্ছে।’ সবার সহযোগিতায় আমি সফল হয়েছি। ছেলেদের ২০০ মিটার স্প্রিন্টে সোনার পদক জয় করেছেন বিমানবাহিনীর মো. নাইম ইসলাম। জাতীয় চ্যাম্পিয়নশিপে সোনার পদক জেতা জহির রায়হান করোনায় আক্রান্ত হওয়ায় বাংলাদেশ গেমসে খেলতে পারছেন না। এই ইভেন্টে বাংলাদেশ সেনবাহিনীর শরিফুল ২১ দশমিক ৮০ সেকেন্ড টাইমিং করে রুপা এবং একই দলের মোতালেব ২২ দশমিক ২০ সেকেন্ড টাইমিং করে ব্রোঞ্জ পদক জয় করেন।

সর্বশেষ খবর