রবিবার, ১১ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

সাকিবের নাইট রাইডার্স মাঠে নামছে আজ

ক্রীড়া প্রতিবেদক

সাকিবের নাইট রাইডার্স মাঠে নামছে আজ

সাকিব আল হাসান আইপিএল শুরু করেছিলেন কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে। দুবার চ্যাম্পিয়নও করেছেন। কিন্তু শেষের দুই বছর খেলেছেন সানরাইজার্স হায়দরাবাদে। এবার আবারও কলকাতায় ফিরেছেন। প্রথম ম্যাচে আজ সেই হায়দরাবাদের বিরুদ্ধে মাঠে নামছেন।

খেলা হবে চেন্নাইয়ের স্পিন উইকেটে। কলকাতার স্থানীয় পত্রিকার খবর, সাকিবকে দলের মধ্যমণি করেই একাদশ সাজাচ্ছে নাইটরা। বিশ্বসেরা অলরাউন্ডার একাই দুই ভূমিকা পালন করেন। যেমন বোলিং তেমন ব্যাটিং।

তবে আজ বোলার সাকিবকে বেশি প্রয়োজন নাইটদের। কারণ চেন্নাইয়ে স্পিনাররাই গড়ে দিতে পারেন ম্যাচের ভাগ্য। সাকিবের সঙ্গে দেখা যেতে পারে অভিজ্ঞ হরভজন ও বরুনকে। সানরাইজার্স হায়দরাবাদকে আটকে দিতে এই স্পিন ত্রয়ী নিয়েই মাঠে নামছে নাইটরা।

কলকাতার হয়ে এর আগে ছয়-সাত নম্বরে ব্যাটিং করেছেন সাকিব। এবার তার ব্যাটিং অর্ডার পরিবর্তনও হতে পারে। গত বিশ্বকাপে বাংলাদেশের হয়ে তিন নম্বরে ব্যাটিং ক্যারিশমা দেখার পর সাকিবের ব্যাটিং অর্ডার নিয়ে নতুন করে ভাবছে কলকাতা। তাই বিশ্বসেরা অলরাউন্ডারকে তিনে দেখা গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

নিষেধাজ্ঞা থেকে ফেরার পর সাকিব খুব বেশি ম্যাচ খেলেননি। তবে বাংলাদেশের জার্সিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ফেরার সিরিজেই বাজিমাত করেছেন। টাইগাররা ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করেছে আর সাকিব হয়েছিলেন সিরিজ সেরা।

আইপিএলের সর্বশেষ আসর বসেছিল সংযুক্ত আরব আমিরাতে। ওই আসরে বাংলাদেশের কেউ না থাকায় দেশের মানুষের কাছে জনপ্রিয় টি-২০ টুর্নামেন্টটির আকর্ষণও কমে গিয়েছিল। তবে এবার সাকিবের সঙ্গে মুস্তাফিজও খেলছেন আইপিএলে। দ্য ফিজ খেলবেন রাজস্থানের জার্সিতে।

আগামীকাল মুম্বাইয়ে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলবে রাজস্থান। দুই তারকা থাকায় বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের কাছে এবার আইপিএল বাড়তি গুরুত্ব পাচ্ছে বলে মনে করছেন ক্রিকেট সংশ্লিষ্টরা।

সর্বশেষ খবর