রবিবার, ১৮ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

পেশাদার লিগের ভাগ্য নির্ধারণ আজ

শেখ জামালের আশরাফ উদ্দিন চুন্নু বলেন, আমি চাই না লিগ ঝুলে থাকুক। বারবার বৈঠক না করে রবিবারই সিদ্ধান্ত নেওয়া উচিত লিগ এমন ভয়ংকর পরিবেশে আদৌ শেষ করা সম্ভব কিনা। ব্রাদার্স ইউনিয়নের আমের খান বলেন, এক বৈঠকেই লিগের ভাগ্য নির্ধারণ হবে আমি বিশ্বাস করি না। সময় লাগবে।

ক্রীড়া প্রতিবেদক

পেশাদার ফুটবল লিগের প্রথম লেগ শেষ হয়েছে ৪০ দিন আগেই। অথচ দ্বিতীয় লেগ কবে মাঠে গড়াবে তার নিশ্চয়তা নেই। লিগ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ৯ এপ্রিল দ্বিতীয় লেগ শুরুর কথা ছিল। এখন করোনাভাইরাস ও লকডাউনে লিগের ভাগ্য ঝুলে গেছে। বাফুফে সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী বলছেন সারা বিশ্বে ফুটবল চলছে। আমরাও লিগ শুরু করব। প্রয়োজনে সময় নেব, তবু ফুটবল ও ফুটবলারদের বৃহত্তর স্বার্থে লিগ শেষ করবই। প্রশ্ন হচ্ছে কতদিন অপেক্ষা করতে হবে ক্লাবগুলোকে। অনিশ্চিত বলে বেশ কিছু ক্লাব তাদের ক্যাম্প বন্ধ করে ফুটবলারদের ছুটি দিয়ে দিয়েছে।

দ্বিতীয় লেগের ভাগ্য নির্ধারণ নিয়ে লিগ কমিটি আজ সকালে ভার্চুয়ালি সভা ডেকেছে। সালাম মুর্শেদী এখানে ১৩টি ক্লাব প্রতিনিধির সঙ্গে আলাপ করবেন। মতামত নেবেন কীভাবে লিগ শুরু করা যায়। সালাম বলেন, এখানে ক্লাবগুলোর মতামতই আমরা গুরুত্ব দেব। আশা করি তারা গ্রহণ যোগ্য মতামত দিতে পারবে। সালামের মতে লিগ বন্ধ হয়ে যাবে এমন কোনো শঙ্কা দেখছি না। হয়ত একটুু দেরি হবে তবে ফুটবল মাঠে গড়াবেই। সালামের এমন বক্তব্যে এক হতে পারছেন না শেখ রাসেল ক্রীড়াচক্রের পরিচালক (ক্রীড়া) সালেহ জামান সেলিম। তার কথা আমরাও চাই লিগটা হোক। কিন্তু তা গড়াতে যদি জুন জুলাই পার হয়ে যায় তাহলে অনেক ক্লাবেরই পক্ষে খেলা সম্ভব নয়। খেলোয়াড়দের বেতন তো আছেই ক্যাম্প চালাতেও প্রচুর খরচ হয়। এমন দুর্দিনে টাকা পাবে কোথায়। বাফুফে তো আগের বকেয়াই শোধ করেনি।

শেখ জামালের আশরাফ উদ্দিন চুন্নু বলেন, আমি চাই না লিগ ঝুলে থাকুক। বার বার বৈঠক না করে রবিবারই সিদ্ধান্ত নেওয়া উচিত লিগ এমন ভয়ংকর পরিবেশে আদৌ শেষ করা সম্ভব কিনা। ব্রাদার্স ইউনিয়নের আমের খান বলেন, এক বৈঠকেই লিগের ভাগ্য নির্ধারণ হবে আমি বিশ্বাস করি না। সময় লাগবে। কিন্তু এমন অনিশ্চয়তার মধ্যে থাকতে পারি না। বাস্তবতা চিন্তা করে লিগ কমিটিকে দ্রুত সিদ্ধান্ত নিতে হবে। গতবার ক্লাবগুলোর লোকসান হয়েছে। এবারও একই অবস্থা। তবে দেখছি-দেখবো এসব না ভেবে বাস্তবতা  দেখা উচিত।

সর্বশেষ খবর