সোমবার, ২৬ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

ঢাকাতেই আবাহনীর ম্যাচ?

কাঠমান্ডু, বেঙ্গালুরু কোনো ভেন্যুতে ঢাকা আবাহনীর যাওয়া সম্ভব হয়নি। এএফসি কাপের প্লে-অফ তাই ঝুলে আছে। বাংলাদেশে লকডাউনে অনেক কিছুই শিথিল হয়ে আসছে। কয়েকটি দেশের সঙ্গে ফ্লাইট চালু হচ্ছে। এতেই আশার আলো দেখছেন সত্যজিত দাস রূপু। বললেন এই সুযোগে মালদ্বীপের ঈগলস ক্লাবের ঢাকা উড়ে আসা সম্ভব হবে। করোনাভাইরাসে লকডাউন দেওয়ায় ঢাকায় খেলা সম্ভব হয়নি। এখন সেই ঢাকাতেই ম্যাচ হওয়ার সম্ভাবনা বেশি। রূপু জানালেন, সোমবার এএফসির সঙ্গে আলাপ হবে। আমরা তাদের জানাব ঢাকাতে ম্যাচ আয়োজনের ইচ্ছার কথা। ৩০ এপ্রিল লিগ শুরু হচ্ছে। তাই এএফসি কাপ খেলতে বাধা কোথায়। আমার বিশ্বাস যে জটিলতা সৃষ্টি হয়েছিল তা কেটে যাবে।

 

ফুটবলার সেলিম ক্যান্সারে আক্রান্ত

ফুটবলার শহীদ উদ্দিন আহমেদ সেলিমের শরীরে বাসা বেঁধেছে ক্যান্সার। মুখের মাড়িতে তার এ রোগ ধরা পড়ে। তবে প্রাথমিক অবস্থায় চিকিৎসকরা তা চিহ্নিত করেন। গেন্ডারিয়া আজগর আলি হাসপাতালে আট ঘণ্টাব্যাপী তার অস্ত্রোপচার করা হয়। হাসানুজ্জামান খান বাবলু জানান, অস্ত্রোপচার সফল হলেও তাকে বেশকিছু দিন পর্যবেক্ষণে থাকতে হবে। সত্তর দশকে যে ব্রাদার্স ইউনিয়ন ক্লাব একঝাঁক তরুণদের নিয়ে ফুটবলে মাঠ কাঁপায় তাদের মধ্যে অন্যতম ছিলেন সেলিম। ১৯৭২ থেকে ১৯৭৮ পর্যন্ত তিনি ব্রাদার্স ইউনিয়নকে নেতৃত্ব দেন। ১৯৮০ সালে সেলিম জাতীয় দলের অধিনায়ক ছিলেন। সেলিম, বাবলু, মহসিন এ ত্রি-রত্নের নাম এখনো সবার মুখে মুখে।

 

এক ওভারে ৩৭ রান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চেন্নাই সুপার কিংসের রবীন্দ্র জাদেজা এক ওভারে ৩৭ রান নেন। প্যাটেলের ওভারে প্রথম চার বলে চারটি ছক্কা হাঁকান। এর মধ্যে একটি ছিল নো বল। পরের তিন বলে করেন ২,  ৬ ও ৪। এ ম্যাচে চেন্নাই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৬৯ রানে হারিয়েছে। প্রথমে ব্যাটিংয়ে নেমে চেন্নাই ১৯১ রান করে ৪ উইকেট হারিয়ে। জবাবে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২২ রান করে বেঙ্গালুরু। এ জয়ে ৮ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে শীর্ষে অবস্থান করছে চেন্নাই। দিনের অপর ম্যাচে সুপার ওভারে দিল্লি হারিয়েছে হায়দরাবাদকে। দুই দলই ব্যাটিং করে সমান ১৫৯ রান করে সংগ্রহ করে। পরে সুপার ওভারে হায়দরাবাদের ৭ রানের জবাবে ৮ রান করে জিতে যায় দিল্লি।

 

সিরিজ জয় পাকিস্তানের

দক্ষিণ আফ্রিকার পর জিম্বাবুয়ের বিপক্ষেও টি-২০ সিরিজ জিতেছে পাকিস্তান। গতকাল হারারেতে ২৪ রানে জয় পেয়েছে সফরকারী পাকিস্তান। তিন ম্যাচ সিরিজের প্রথমটি জয়ের পর দ্বিতীয়টিতে হেরেছিল বাবর আজমের পাকিস্তান। দুর্দান্ত ব্যাটিং করে সিরিজ সেরা হয়েছেন মোহাম্মদ রিজওয়ান। গতকাল প্রথমে ব্যাট করে পাকিস্তানের সংগ্রহ ছিল ২০ ওভারে ৩ উইকেটে ১৬৫ রান। সিরিজ সেরা রিজওয়ান ৯১ রানের ইনিংস খেলেন ৬০ বলে ৫ চার ও ৩ ছক্কায়। অধিনায়ক ৫২ রান করেন। ১৬৬ রানের টার্গেটে খেলতে নেমে জিম্বাবুয়ের সংগ্রহ ২০ ওভারে ৭ উইকেটে ১৪১ রান। সর্বোচ্চ ৫৯ রান করেন মাধেবেরে। হাসান আলি ক্যারিয়ার সেরা বোলিং করেন। ৪ ওভারে তিনি ১৮ রান দিয়ে নেন ৪ উইকেট।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর