শনিবার, ১ মে, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

আবাহনীকে বাদ দিয়েই এএফসি কাপ

আবাহনী লিমিটেডকে বাদ দিয়েই এএফসি কাপ এগিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন। নিজেদের অফিশিয়াল ওয়েবসাইটে এএফসি এক বিজ্ঞপিতে এ তথ্য জানিয়েছে। কভিড-১৯ পরিস্থিতিতে বাংলাদেশে চলমান লকডাউনের কারণে এএফসির সাব কমিটি ধরে নিয়েছে আবাহনী লিমিটেড নিজেদের টুর্নামেন্ট থেকে প্রত্যাহার করে নিয়েছে। অথচ, কয়েকদিন ধরে এএফসির সঙ্গে আলাপ চালিয়ে আসছিল আবাহনী। ৫-৭ মে মালদ্বীপের ক্লাব ঈগলসের সঙ্গে ঢাকায় ম্যাচ আয়োজনের কথা হচ্ছিল।

 

শেখ রাসেলের কষ্টার্জিত জয়

রেফারি যখন ম্যাচ শেষের বাঁশি বাজার প্রস্তুতি নিচ্ছিলেন, তখনি আশরাফুল গোল করে শেখ রাসেলকে উৎসবে ভাসান। তার দেওয়া গোলেই শেখ রাসেল ১-০ গোলে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে। এই জয়ে শেখ রাসেলের পয়েন্ট ১৩ ম্যাচে ২৩। আর ব্রাদার্সের ৫ পয়েন্ট। দিনের আরেক ম্যাচে হোঁচট খেয়েছে ঢাকা আবাহনী। ঐতিহ্যবাহী দলটিকে আটকে দিয়েছে বাংলাদেশ পুলিশ। রাতের ম্যাচটি ড্র হয়েছে ২-২ গোলে। ম্যাচে ২ গোল করে আলো ছড়িয়েছেন পুলিশের আইভরি কোস্টের স্ট্রাইকার ক্রিস্টিয়ানো কোয়াকো। প্রথম পর্বে আবাহনী ১-০ গোলে জিতেছিল। আবাহনীর পয়েন্ট ১৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে। দিনের প্রথম ম্যাচে বসুন্ধরা কিংস ৬-০ গোলে উত্তর বারিধারাকে হারিয়ে ৩৭ পয়েন্ট নিয়ে সবার ওপরে।

 

ইতিহাস গড়ল ম্যানইউ

উয়েফা ইউরোপা লিগ সেমিফাইনালের প্রথম লেগে ম্যানচেস্টার ইউনাইটেড ৬-২ গোলে হারিয়েছে ইতালিয়ান ক্লাব রোমাকে। ম্যানইউর পক্ষে দুটি করে গোল করেন ব্রুনো ফার্নান্দেজ ও এডিনসন কাভানি। এ ছাড়া একটি করে গোল করেন পল পগবা ও গ্রিনউড। ইউরোপিয়ান প্রতিযোগিতার সেমিফাইনালে ১৯৬৪ সালের পর আর কোনো দলই ৬ গোল করতে পারেনি। ১৯৬৪ সালে রিয়াল মাদ্রিদ ইউরোপিয়ান কাপ সেমিফাইনালের দ্বিতীয় লেগে এফসি জুরিখকে ৬-০ গোলে হারিয়েছিল। দারুণ একটা রেকর্ডই গড়ল ম্যানইউ। অথচ ম্যাচে তারা শুরুতে ২-০ ব্যবধানে পিছিয়ে গিয়েছিল।

 

জন্মদিনে জয় চান চুন্নু

সাবেক তারকা ফুটবলার আশরাফ উদ্দিন আহমেদ চুন্নুর ৬৫তম জন্মদিন আজ। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ফুটবল কমিটির চেয়ারম্যান চুন্ন নিজের জন্মদিনে দলের জয় চান। আজ বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে শেখ জামাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনীর। প্রথম লেগে চট্টগ্রাম আবাহনীকে ২-১ গোলে হারিয়েছিল শেখ জামাল। লিগে ১২ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছে শেখ জামাল।

 

টি-২০ বিশ্বকাপ আমিরাতে!

করোনাভাইরাসের প্রাদুর্ভাব দিন দিন বেড়েই চলেছে ভারতে। ভয়াবহ অবস্থা। মৃত্যুর সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। এর মধ্যেই চলছে আইপিএল। তবে এবার সংশয় দেখা দিয়েছে টি-২০ বিশ্বকাপ আয়োজন নিয়ে। আগামী অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা টি-২০ বিশ্বকাপের। কিন্তু করোনা পরিস্থিতি ভয়াবহ বলে আইসিসি অংশগ্রহণকারী দেশগুলোর ক্রিকেটারদের জীবনের ঝুঁকি নিতে চাইছে না। তাই বিকল্প ভেন্যুর কথা চিন্তা করছে। এক্ষেত্রে এগিয়ে আছে সংযুক্ত আরব আমিরাত (ইউএএই)। গত বছর করোনাভাইরাসের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড আমিরাতে আয়োজন করে আইপিএল।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর