মঙ্গলবার, ১১ মে, ২০২১ ০০:০০ টা

ঈদে লম্বা ছুটি ফুটবলারদের

সবাইকে সতর্ক করা হয়েছে করোনাভাইরাসে সাবধানে থাকতে। ক্লাব ফুটবলারদের সঙ্গে যোগাযোগ রাখতে। ছুটি কাটিয়ে ক্যাম্পে যোগ দেওয়ার আগে সবারই করোনা টেস্ট বাধ্যতামূলক

ক্রীড়া প্রতিবেদক

দেশের বাইরে খেলা না থাকায় ফুটবলার ও ক্রিকেটাররা এবার দেশেই ঈদ করবেন। বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে আজ ম্যাচ হয়ে দেড় মাস লিগ বন্ধ থাকবে। বিশ্বকাপ বাছাইপর্বে জাতীয় দলের ব্যস্ততার কারণে লিগে এত লম্বা গ্যাপ দেওয়া হয়েছে। এর মধ্যে এএফসি কাপে বসুন্ধরা কিংসের খেলাও ছিল। মালদ্বীপে ডি গ্রুপের ম্যাচ স্থগিত হওয়ায় প্রস্তুতি থাকার পরও যেতে পারেনি। স্বাভাবিকভাবেই দলের ফুটবলাররা দেশেই ঈদ করবেন। দ্বিতীয় লেগে তিন ম্যাচ শেষ হয়েছে তাদের। এখন দেড় মাস যেহেতু খেলা নেই সেহেতু ঈদের ছুটি পেতেই পারেন ফুটবলাররা।

বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান জানান, বিদেশিরা ঢাকাতেই থাকবেন। লোকালদের ঈদের ছুটি তো দিতেই হবে। পরিবার-পরিজন নিয়ে ঈদ উৎসব কে-না চান। তাদের আর বঞ্চিত করতে পারি না। এএফসি কাপ স্থগিত হয়েছে। সেক্ষেত্রে ফুটবলারদের ১০ দিন ছুটি ঘোষণা করেছি। তবে সবাইকে সতর্ক করা হয়েছে করোনাভাইরাসে সাবধানে থাকতে। ক্লাব ফুটবলারদের সঙ্গে যোগাযোগ রাখতে। ছুটি কাটিয়ে ক্যাম্পে যোগ দেওয়ার আগে সবারই করোনা টেস্ট বাধ্যতামূলক।

ঢাকা আবাহনীর ফুটবল দলের ম্যানেজার সত্যজিত দাস রূপু বলেন, ঈদে খেলোয়াড়রা ছুটি পাবেই। ১০ দিন ছুটি ঘোষণা হয়েছে। লিগ দীর্ঘদিন বন্ধ থাকবে বলে তারা লম্বা ছুটি পাবে। তবে এক্ষেত্রে কথা রয়েছে হঠাৎ করে কাতারে বাছাই পর্বের ম্যাচ স্থগিত হলে তখন তো লিগ আর এতদিন বন্ধ থাকবে না। এক্ষেত্রে ছুটি মেয়াদ কমে আসবে। বিদেশিরা ঢাকাতেই থাকবেন। ছুটি কাটানো ফুটবলারদের করোনা টেস্ট বাধ্যতামূলক। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ফুটবল টিম সেক্রেটারী আনোয়ারুল করিম হেলাল বললেন, যেহেতু লিগ বন্ধ ফুটবলাররা ছুটি পাবেই। তবে সতর্ক হয়েই ঈদ উদযাপন করতে হবে।

ঢাকা মোহামেডানের ফুটবল টিমের সেক্রেটারি আবু হাসান চৌধুরী প্রিন্স জানালেন, অগ্রিম বেতন হাতে দিয়ে আমরা ফুটবলারদের ১০ দিনের ছুটি ঘোষণা করেছি। অনেকে যার যার জেলায় পৌঁছেও গেছেন। পরিস্থিতির কারণে বিদেশি ফুটবলাররা ঢাকাতেই থাকবেন। চট্টগ্রাম আবাহনীও খেলোয়াড়দের ছুটি ঘোষণা করেছে। দলের ফুটবল সেক্রেটারি শাকিল মাহমুদ চৌধুরী বলেন, ছুটি দেওয়া হয়েছে। তবে সবাইকে বলা হয়েছে বিপদের সময়ে সাবধানে থাকতে। পেশাদার লিগের সবকটি দলই ছুটি দিচ্ছে। আতঙ্ক একটাই এমন ভিড়ে যাতায়াত করায় কেউ না আবার করোনা আক্রান্ত হন।

ফেরার পর করোনা টেস্ট হবে। প্রশ্ন হচ্ছে কিভাবে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে তা চিকিৎসকের মাধ্যমে বোঝান হয়েছে কিনা?

সর্বশেষ খবর