বুধবার, ২৬ মে, ২০২১ ০০:০০ টা

প্রস্তুতি নিয়ে জামালের হতাশা

ক্রীড়া প্রতিবেদক

প্রস্তুতি নিয়ে জামালের হতাশা

দৃঢ় কণ্ঠেই বলেছিলেন আমরা আফগানিস্তান ও ভারতকে হারাতেই মাঠে নামব। সেই জামাল ভূঁইয়ার কণ্ঠে শোনা গেল মলিন সুর। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলন শেষে জাতীয় ফুটবল দলের এ অধিনায়ক প্রস্তুতি নিয়েই হতাশা প্রকাশ করলেন। বললেন, কাতারে প্রস্তুতি ম্যাচ হচ্ছে না। সৌদি আরবেও খেলা হবে না। এখন ঢাকায় স্থানীয় কোনো ক্লাবের বিপক্ষে খেলতে পারব কিনা তাও জানি না। বিশ্বকাপ বাছাইপর্বে দ্বিতীয় লেগে দোহায় আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে খেলব।

দেখেন প্রতিপক্ষ তিন দল দারুণ প্রস্তুতি নিচ্ছে। ওমান এমনিতেই শক্তিশালী দল। তারপরও তারা ভুলত্রুটি শোধরাতে থাইল্যান্ড ও ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে। আফগানিস্তানের পরবর্তী রাউন্ডে সুযোগ না থাকলেও কাতারে আসার আগে ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুরের সঙ্গে ম্যাচ খেলে আসছে। ভারত কোনো প্রস্তুতি ম্যাচ খেলছে না। ১৯ মে কাতারে এসে বৈরী আবহাওয়ার সঙ্গে খাপ খাইয়ে নিচ্ছে। সেখানে তারা অনুশীলনও করছে। জামাল হতাশার সুরে বললেন, দেখেন কী সুন্দর পরিকল্পনা।

আন্তর্জাতিক ম্যাচকে তাদের ফেডারেশন কতটা গুরুত্ব দিচ্ছে। আর আমরা আন্তর্জাতিক ম্যাচ এলেই প্রাথমিক স্কোয়াড তারপর চূড়ান্ত দল ঘোষণা। এমন অনুশীলনে কতটা কাজে আসবে? জাতীয় দলের একটা পরিকল্পনা থাকে। আমরা কেন পারি না। হারলেই কোচ ও ফুটবলারদের সমালোচনা হয়। সংগঠকদের দায়িত্ববোধ নিয়ে কোনো প্রশ্ন ওঠে না। ভালো খেলা ও ফুটবল উন্নয়নে শুধু অনুশীলন নয় পরিকল্পনাও লাগে। এবার দেখেন বেশ কজন ইনজুরির কারণে দলের বাইরে। এমতাবস্থায় প্রস্তুতি ম্যাচ তো খুবই জরুরি ছিল।

সর্বশেষ খবর