বুধবার, ২ জুন, ২০২১ ০০:০০ টা

জামালের পর এবার তারিক

বাছাই পর্ব ঘিরে ফুটবলপ্রেমীদের মধ্যে নতুন আগ্রহ তৈরি হয়েছে। আর তা ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজীকে ঘিরে। বসুন্ধরা কিংসের প্রবাসী এই ফুটবলার গত বছর থেকেই ঘরোয়া আসরে খেলছেন।

ক্রীড়া প্রতিবেদক

জামালের পর এবার তারিক

নানা সমস্যা নিয়ে কাতারে বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় লেগে মাঠে নামবে বাংলাদেশ। তারপরও ফুটবলপ্রেমীদের প্রত্যাশা থাকবে টুর্নামেন্টে বাংলাদেশ জ্বলে উঠবে। আফগানিস্তান ও ভারতকে হারানোর টার্গেটের কথা বলে গেছেন ফুটবলাররা। এক্ষেত্রে ভারতকে হারাতে পারলেই ফুটবলে স্বস্তি নেমে আসবে। কী যে করবেন জামালরা তার জন্য এখন অপেক্ষায় থাকতে হবে।

জয়-পরাজয় তো আছেই বাছাই পর্ব ঘিরে ফুটবলপ্রেমীদের মধ্যে নতুন আগ্রহ তৈরি হয়েছে। আর তা ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজীকে ঘিরে।

বসুন্ধরা কিংসের প্রবাসী এই ফুটবলার গত বছর থেকেই ঘরোয়া আসরে খেলছেন। এবারই তার পারফরম্যান্স নজর কেড়েছে। আগেও জাতীয় দলে প্রাথমিক স্কোয়াডে ডাক পেলেও এবারই প্রথম তারিক কাজী চূড়ান্ত দলে জায়গা করে নিয়েছেন। জেমি ডে তার অনুশীলন দেখে সন্তুষ্ট। ইনজুরি বা অসুস্থ না হলে আগামীকাল আফগানিস্তানের বিপক্ষে জাতীয় দলে অভিষেক হওয়ার উজ্জ্বল সম্ভবনা রয়েছে। ডেনমার্ক প্রবাসী জামাল ভূঁইয়া ২০১৩ সাল থেকেই জাতীয় দলে খেলছেন। এখন তিনি শুধু দেশের তারকা ফুটবলার নন জাতীয় দলকে নেতৃত্বও দিচ্ছেন।

জাতীয় দল কোনো ট্রফি না জিতলেও জামালের ব্যক্তিগত নৈপুণ্য ফুটবলপ্রেমীদের মুগ্ধ করছে। এমন কি বিদেশি মিডিয়াগুলোতেও তার প্রশংসা করা হচ্ছে। জামালের পর এবার তারিক। জাতীয় দলের ইতিহাসে প্রথমবারের মতো দুই প্রবাসী মূল দলে খেলবেন। জামাল নিজের যোগ্যতা প্রমাণ করেছেন। এবার তারিকের পালা। বিশ্বকাপ বাছাইপর্বে টিভি পর্দায় তার দিকেই বাড়তি দৃষ্টি থাকবে দর্শকদের। বলা যায় তারিকের জন্য এ এক অগ্নিপরীক্ষাও।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর