বুধবার, ২ জুন, ২০২১ ০০:০০ টা

ইতিহাস ডাকছে নিউজিল্যান্ডকে

ক্রীড়া ডেস্ক

ইতিহাস ডাকছে নিউজিল্যান্ডকে

একটুর জন্য প্রথমবারের মতো বিশ্বকাপের শিরোপা জিততে পারেনি নিউজিল্যান্ড। ২০১৯ সালে লর্ডসে অনুষ্ঠিত ফাইনালে তারা ভাগ্য বিড়ম্বনায় পড়ে চ্যাম্পিয়ন হতে পারেনি। ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে টাই, এমনকি সুপার ওভারেও টাই। বাউন্ডারি বেশি থাকায় বাইলজ অনুযায়ী চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড।

এবার সেই ইংল্যান্ডের মাটিতেই টেস্টের বিশ্বকাপখ্যাত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড। এবার শিরোপা হাতছাড়া হতে দিতে চায় না কিউইরা। ভারতের বিরুদ্ধে ফাইনাল অনুষ্ঠিত হবে, ১৮ জুন। তার আগে প্রস্তুতির অংশ হিসেবে ইংল্যান্ডের বিরুদ্ধে দুই টেস্টের একটি সিরিজে অংশ নিচ্ছে নিউজিল্যান্ড।

প্রথম ম্যাচটি শুরু হচ্ছে আজ। যদিও দলের সেরা বোলার ট্রেন্ট বোল্ট অংশ নিচ্ছেন না। কারণ, আইপিএল শেষে নিউজিল্যান্ডের অন্য ক্রিকেটাররা যখন ইংল্যান্ডে পাড়ি জমিয়েছেন তখন ট্রেন্ট বোল্ট পরিবারকে সময় দিতে দেশে ফিরে যান। নিউজিল্যান্ডে ছুটি কাটিয়ে তিনি ইংল্যান্ডে। তবে যখন তার সতীর্থরা ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলবেন তখন বোল্ট কোয়ারেন্টাইনে থাকবেন। তারপর ফাইনালে ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে দলের সঙ্গে যুক্ত হবেন।

বোল্টের বিশ্বাস, ভারতকে হারিয়েই ইতিহাস সৃষ্টি করবে নিউজিল্যান্ড। তিনি বলেন, ‘আমরা ইতিহাস গড়তে চাই। ছেলেরা সবাই মুখিয়ে আছে ফাইনালে ভালো কিছু করার জন্য।’

কিউই অধিনায়কের দৃষ্টি আপাতত ইংল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের দিকে। এই সিরিজ ভালো কিছু করে আত্মবিশ্বাস নিয়ে তারা ভারতের মুখোমুখি হতে চায়।

সর্বশেষ খবর