শুক্রবার, ৪ জুন, ২০২১ ০০:০০ টা

হ্যাটট্রিকম্যান আলাউদ্দিন

ক্রীড়া প্রতিবেদক

হ্যাটট্রিকম্যান আলাউদ্দিন

মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে গতকাল টি-২০ লিগে দিনের প্রথম ম্যাচে লিজেন্ড অব রূপগঞ্জের বিপক্ষে হ্যাটট্রিক করেন আলাউদ্দিন বাবু । তার হ্যাটট্রিকে ব্রাদার্স ৮ উইকেটে রূপগঞ্জকে হারিয়ে চমক দেখিয়েছে। চলতি লিগে এটা প্রথম হ্যাটট্রিক এবং টি-২০ ঘরোয়া ক্রিকেটে এটা ৬ নম্বর। ব্রাদার্সের এটা প্রথম জয়। দিনের দ্বিতীয় ম্যাচে ডিএল মেথডে আবাহনী ২২ রানে হারিয়েছে ওল্ড ডিওএইচএসকে। আবাহনীর টানা দ্বিতীয় জয়। পারটেক্সকে ৬ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে মোহামেডানও।

সকালের ম্যাচের নায়ক আলাউদ্দিন বাবু প্রথম ওভারেই আঘাত হানেন। ইনিংস শুরুর ষষ্ঠ বলে প্রথম উইকেট। ১৭.৫ ওভারে মুক্তার আলী, ১৭.৬ ওভারে সোহাগ গাজী এবং ১৯.১ ওভারে নাবিল সামাদকে আউট করে চলতি টি-২০ প্রিমিয়ার লিগে প্রথম হ্যাটট্রিক করেন। ম্যাচসেরা আলাউদ্দিন বাবুর স্পেল ৩.১-০-২১-৪। তার হ্যাটট্রিকে কাগজে কলমে শক্তিশালী লিজেন্ড অব রূপগঞ্জ ১১১ রানে গুটিয়ে যায়। সর্বোচ্চ ৩৮ রান করেন অধিনায়ক নাঈম ইসলাম।

১১২ রানের টার্গেটে মিজানুর রহমানের আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৪.৩ ওভার হাতে রেখেই ৮ উইকেটের জয় তুলে নেয় ব্রাদার্স। মিজান ৭৪ রান করেন ৫২ বলে ৮ চার ও ৩ ছক্কায়।

দ্বিতীয় ম্যাচে সাইফুদ্দিনের অলরাউন্ডিং পারফরম্যান্সে আবাহনী ২২ রানের জয় পায়। প্রথমে ব্যাট করে সাইফুদ্দিনের ১৯ বলে ৪০ রানে ভর করে আবাহনীর সংগ্রহ ১৯ ওভারে ৬ উইকেটে ১৩৫ রান। সাইফুদ্দিনের ইনিংসে ছিল ৩ চার ও ৩ ছক্কা। আফিফ ২৭ রানে অপরাজিত থাকেন ২৯ বলে ২ চারে। ১৩৬ রানের টার্গেটে ওল্ড ডিওএইচএস সংগ্রহ করে ১৯ ওভারে ৩ উইকেটে ১১৩ রান। 

রূপগঞ্জ : ১১১/১০ (১৯.১ ওভার) (নাঈম ৩৮, সাব্বির ২৩; আলাউদ্দিন ৪/২১, সুজন ২/১৪)।

 

ব্রাদার্স : ১১২/২ (১৫.৩ ওভার) (মিজানুর ৭৪, জুনায়েদ ২১; শহীদ ১/২৪, সানজামুল ১/২৬)।

ফল : ব্রাদার্স ৮ উইকেটে জয়ী।

ম্যাচসেরা : আলাউদ্দিন বাবু।

 

আবাহনী : ১৩৫/৬ (১৯ ওভার) (সাইফুদ্দিন ৪০, আফিফ ২৭*; মোহাইমিনুল ২/২৫, রাকিবুল ২/১০)।

ডিওএইচএস : ১১৩/৩ (১৯ ওভার) (রাকিন ৪৩, ইমন ২০; সাইফুদ্দিন ১/১৫, আরাফাত ১/১৩)।

ফল : আবাহনী ২২ রানে জয়ী (ডিএল মেথড)।

ম্যাচসেরা : সাইফুদ্দিন।

 

পারটেক্স : ১৫৭/৫ (২০ ওভার) (আব্বাস ৬৪, তাসামুল ৫৯; তাসকিন ২/৩৩, সাকিব ১/৩১)।

মোহামেডান :   ১৫৮/৪ (১৭.৪ ওভার) (ইরফান ৫২*, মাহমুদুল ৩৮; তাসামুল ৩/১৮)।

ফল : মোহামেডান ৬ উইকেটে জয়ী।

সর্বশেষ খবর